ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪ | ১১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশ টিভির প্রতিবেদক শাহাদাত নিশাদের নামে মামলা

অনলাইন ডেস্ক
🕐 ৯:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৪

দেশ টিভির প্রতিবেদক শাহাদাত নিশাদের নামে মামলা

মিথ্যা ও মানহানিকর প্রতিবেদন সম্প্রচারের অভিযোগে দেশ টেলিভিশনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকা করে পৃথক দুটি মানহানির মামলা করেছে ওরিয়ন গ্রুপ। ১৭ ও ২৪ সেপ্টেম্বর এসব খবর প্রকাশ করে টেলিভিশন চ্যানেলটি। ২৫ সেপ্টেম্বর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে মোট ১ হাজার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা দুটি করা হয়েছে। মামলা নম্বর হচ্ছে ১৩০ ও ১৩১।

মামলায় দেশ টেলিভিশন লিমিটেড, দেশ টেলিভিশনের প্রধান নির্বাহী আরিফ হাসান এবং টেলিভিশনটির প্রতিবেদক শাহাদাত হোসেন নিশাদকে বিবাদী করা হয়েছে।

মামলায় বলা হয়, ওরিয়নের ছয়টি বিদ্যুৎ কেন্দ্র এবং ফ্ল্যাগশিপ প্রকল্প ‘যাত্রাবাড়ী-গুলিস্তান ফ্লাইওভার’ নিয়ে ভিত্তিহীন অভিযোগ তোলা হয় প্রতিবেদন দুটিতে, যার ফলে তাদের ক্ষতি হয়েছে। নিজস্ব বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ করতে না পারলেও ওরিয়নের বিরুদ্ধে রাজনৈতিক প্রভাব কাজে লাগিয়ে সরকারি তহবিল আত্মসাৎ ও বিদেশে পাচারের মিথ্যা অভিযোগ করা হয়েছে প্রতিবেদনে এবং ওরিয়ন ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের প্রকল্প ব্যয় বাড়ানো ও শেয়ারধারীদের অপসারণের মিথ্যা অভিযোগও আনা হয়। এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিবাদলিপি ও আইনি নোটিস দেয়ার পরও এসব ভুল সংশোধন করেনি দেশ টিভি। ফলে বাধ্য হয়ে নিজস্ব সুনাম রক্ষার্থে আইনি পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে ওরিয়ন গ্রুপ।

 
Electronic Paper