ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিআরইউ বহুমুখী সমবায় সমিতির নির্বাচন তফসিল ঘোষণা

অনলাইন ডেস্ক
🕐 ১০:৪০ পূর্বাহ্ণ, অক্টোবর ০৩, ২০২৪

ডিআরইউ বহুমুখী সমবায় সমিতির নির্বাচন তফসিল ঘোষণা

ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতির নির্বাচন আগামী ৪ নভেম্বর ২০২৪ তারিখে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র নসরুল হামিদ মিলনায়তনে সকাল ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে গতকাল নির্বাচনী তফসিলের প্রজ্ঞাপন ঘোষণা করেন তিন সদস্যের নির্বাচন কমিটি। 

এর আগে মেট্রোপলিটন থানা সমবায়ের সহকারী পরিদর্শক মো. ইলিয়াস সিকদারকে আহ্বায়ক করে তিন সদস্যের নির্বাচন কমিটি ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের অন্য দুইজন হলেন- প্রবীন সাংবাদিক মোস্তাফা কামাল মজুমদার ও খবরের কাগজের বিশেষ প্রতিনিধি মতলু মল্লিক। 

নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ৫ ও ৬ অক্টোবর বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র বিতরণ, ৯ অক্টোবর বেলা ৪টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে মনোনয়নপত্র দাখিল করার সময় সীমা নির্ধারণ করা হয়েছে। প্রার্থীদের উপস্থিতিতে আগামী ১০ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাচাই অনুষ্ঠিত হবে।

এরপর ১২ অক্টোবর বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ও আগামী ২০ অক্টোবর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রতি তিন বছর অন্তর অন্তর ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। রিপোর্টার্স ইউনিটির সদস্যরাই কেবল এই সমিতির সদস্য হওয়ার দাবি রাখে। 

নির্বাচনে একজন সভাপতি, একজন সহসভাপতি, একজন সম্পাদক, একজন যুগ্মসম্পাদক, একজন কোষাধ্যক্ষ ও সাতটি পরিচালকসহ মোট ১২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 
Electronic Paper