ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪ | ১৭ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশের ১০ অঞ্চলে তীব্র ঝড়ের আভাস

অনলাইন ডেস্ক
🕐 ৩:৩০ অপরাহ্ণ, জুন ২৯, ২০২৪

দেশের ১০ অঞ্চলে তীব্র ঝড়ের আভাস

দেশের ১০ অঞ্চলে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় ও বজ্রসহ বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে চার সমুদ্র বন্দরে দেওয়া ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত অব্যাহত থাকবে।

শনিবার (২৯ জুন) আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালকের পক্ষে সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানার সই করা এক বার্তা এসব তথ্য জানানো হয়।

আবহাওয়া বার্তায় বলা হয়, ২৯ জুন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে দেওয়া ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত অব্যাহত থাকবে বলে জানা গেছে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাব পড়েছে সারাদেশে। এর ফলে রাজধানী ঢাকাসহ আট বিভাগে মাঝারি থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মাঝারি থেকে অতি ভারী বৃষ্টি আগামী পাঁচদিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি। শনিবার পৃথক আরেক বার্তায় পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

 
Electronic Paper