ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই ২০২৪ | ১৮ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কেন্দ্র পরিদর্শনে যাচ্ছেন না শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
🕐 ৯:৩১ অপরাহ্ণ, জুন ২৯, ২০২৪

কেন্দ্র পরিদর্শনে যাচ্ছেন না শিক্ষামন্ত্রী

২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল ৩০ জুন। দীর্ঘদিনের রীতি ভেঙে এবার পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যাচ্ছেন না শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এর আগে এসএসসি পরীক্ষার সময়ও কেন্দ্র পরিদর্শনে যাননি তিনি। শনিবার (২৯ জুন) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের এ তথ্য জানান।

আবুল খায়ের বলেন, এসএসসি পরীক্ষার মতো আগামীকাল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষার কেন্দ্রও পরিদর্শনে যাবেন না শিক্ষামন্ত্রী। তবে বেলা ১১টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন করবেন তিনি।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, পরীক্ষার সময় শিক্ষার্থীরা এমনিতেই ট্রমার মধ্যে থাকে। কেন্দ্র পরিদর্শনের নামে ব্যাপক জনসমাগম তাদের মানসিক চাপ আরও বাড়িয়ে দেয়। তাছাড়া শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশে বিঘ্ন ঘটে। এই মানসিক যন্ত্রণা লাঘবের জন্য এ বছর এসএসসি ও সমমান পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে যাবেন না শিক্ষামন্ত্রী।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছিল, আইনানুযায়ী কেন্দ্র পরিদর্শক ছাড়া অন্য কারো কেন্দ্রে প্রবেশের অনুমতি নেই। তাই পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ছাড়া অন্য কোনো ব্যক্তি যেন পরীক্ষা কেন্দ্রে প্রবেশ না করে সে বিষয়ে সবার সচেতন থাকা উচিত।

 
Electronic Paper