ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪ | ১৯ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চিকিৎসক হত্যা মামলা

গ্যাং লিডার নিশানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্ক
🕐 ৮:৪৭ অপরাহ্ণ, জুন ৩০, ২০২৪

গ্যাং লিডার নিশানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

চট্টগ্রামের আলোচিত চিকিৎসক কোরবান আলী হত্যা মামলায় গোলাম রসুল ওরফে নিশানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই মামলার আরেক আসামি আরিফুল্লাহ রাজুর ২ দিনের রিমান্ডও মঞ্জুর করা হয়।

রোববার (৩০ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম রুমানা আক্তারের আদালত এ আদেশ দেন। এর আগে দুই আসামিই গত ২৬ জুন চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। ওইদিন আদালত জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন।

আসামিদের মধ্যে গোলাম রসুল ওরফে নিশান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। চট্টগ্রামে তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. জ. ম. নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। স্থানীয়ভাবে নিশান কিশোর গ্যাংয়ের লিডার হিসেবে পরিচিত।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট রাসেল সরকার বলেন, কোরবান আলী হত্যা মামলার দুই আসামিকে ৫ দিন করে রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে নিশানের ৩ দিন ও রাজুর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

জানা গেছে, গত ৫ এপ্রিল নগরের আকবরশাহ থানার পশ্চিম ফিরোজ শাহ এলাকায় কিশোর গ্যাং সদস্যদের হাত থেকে দুই স্কুলছাত্রকে বাঁচাতে ৯৯৯ নম্বরে কল করেন ডা. কোরবানের ছেলে আলী রেজা রানা। এ ঘটনার প্রতিশোধ নিতে ওইদিন সন্ধ্যায় গ্যাংয়ের সদস্যরা ক্ষিপ্ত হয়ে রানাকে মারধর করতে যায়। ছেলেকে বাঁচাতে গিয়ে মারধরের শিকার হন চিকিৎসক কোরবান আলী।

ঘটনার সময়কার সিসিটিভি ফুটেজে দেখা যায়, চিকিৎসক কোরবান আলীর সঙ্গে কয়েকজনের হাতাহাতি হয়। একপর্যায়ে একটি ইট তার শরীরে লাগে। এরপর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পাঁচদিন পর তার মৃত্যু হয়।

 
Electronic Paper