ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪ | ১৯ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজধানীতে ৩৭ মিলিমিটার বৃষ্টি

অনলাইন ডেস্ক
🕐 ৩:৩৯ অপরাহ্ণ, জুলাই ০১, ২০২৪

রাজধানীতে ৩৭ মিলিমিটার বৃষ্টি

রাজধানী ঢাকাসহ সারাদেশের বেশিরভাগ জায়গায় বৃষ্টিপাত হবে বলে আভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাস অনুযায়ী দুপুরে দেড় ঘণ্টায় রাজধানীতে ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। তবে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়তে পারে।

সোমবার (১ জুলাই) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বেলা সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানীতে ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আমাদের পূর্বাভাস ছিল আজ সারাদেশে বৃষ্টি হবে। সারাদেশেই বৃষ্টিপাত হচ্ছে। তবে সারাদেশের মোট বৃষ্টিপাতের তথ্য পেতে বিকেল ৩টা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এদিকে আষাঢ়ের ভারী বৃষ্টিতে ভোগান্তিতে পড়ছেন রাজধানীবাসী। প্রস্তুতি না থাকায় বৃষ্টি থেকে বাঁচতে নিরাপদ স্থাপনার নিচে অবস্থান নিচ্ছেন লোকজন। এছাড়া সড়কে পানি জমে যাওয়ার কারণে যান চলাচলে ব্যাঘাত ঘটায় গন্তব্যে পৌঁছাতে দেরি হচ্ছে ঘর থেকে বের হওয়া লোকজনকে।

সকালে আবহাওয়া অফিস পূর্বাভাসে জানায়, মঙ্গলবার (২ জুলাই) সকাল ৯টা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এর ফলে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper