ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ড. ইউনূসকে শুভেচ্ছা জানিয়ে ওবামাসহ ৯২ নোবেলজয়ীর চিঠি

অনলাইন ডেস্ক
🕐 ৯:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০২৪

ড. ইউনূসকে শুভেচ্ছা জানিয়ে ওবামাসহ ৯২ নোবেলজয়ীর চিঠি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে অনিন্দন জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাসহ ৯২ জন নোবেল বিজয়ী। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের আরও ১০৬ জন নির্বাচিত জনপ্রতিনিধি, ব্যবসায়ী এবং সুশীল সমাজের নেতারা এ তালিকায় রয়েছেন।

একটি যৌথ চিঠিতে ড. মুহাম্মদ ইউনূসকে এই অভিনন্দন জানান তারা। চিঠিটি বুধবার (৪ সেপ্টেম্বর) বিজ্ঞাপন হিসেবে ছাপানো হয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের ছাপা পত্রিকায়। এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ‘প্রটেক্ট ইউনূস’ নামে একটি ওয়েবসাইট।

ওই চিঠিতে বলা হয়েছে, ‘যেভাবে তরুণরা মুহাম্মদ ইউনূসকে অনুপ্রাণিত করেছেন, আমরা বিশ্বাস করি, তিনিও বাংলাদেশের জন্য একটি উজ্জ্বল নতুন ভবিষ্যৎ নিয়ে আসতে নেতৃত্বের ভূমিকা রাখতে তাদের অনুপ্রাণিত করবেন।’

বিশ্ব নেতারা চিঠিতে ‘বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন ফিরিয়ে আনতে অন্তর্বর্তী সরকারের প্রতিশ্রুতিকে’ সাধুবাদ জানিয়েছেন।

চিঠিতে বিশ্ব নেতারা আরও বলেন, ‘ড. ইউনূসের আহ্বানে উন্নত দেশ তৈরিতে বিশ্বকে নেতৃত্ব দেওয়ার জন্য বাংলাদেশ ও অন্তর্বর্তী সরকারের প্রচেষ্টাকে আমরা সব উপায়ে সাহায্য করতে প্রস্তুত।’

 

 
Electronic Paper