ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেড়েছে মুরগির দাম, স্থিতিশীল সবজির বাজার

অনলাইন ডেস্ক
🕐 ৩:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৬, ২০২৪

বেড়েছে মুরগির দাম, স্থিতিশীল সবজির বাজার

সপ্তাহ ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে সবজির দাম স্থিতিশীল। আর অপরিবর্তিত রয়েছে আলু ও পেঁয়াজের দাম। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এই তথ্য পাওয়া গেছে।

রাজধানীর যাত্রাবাড়ী, খিলগাঁও ও কারওয়ান বাজার এলাকায় দেখা যায়, বাজারে প্রতি কেজি করলা ও কাকরোল বিক্রি করছে ৬০ টাকা, পটল-ঢেড়শ- শশা ৪০ টাকা, গোল বেগুন ৮০ ও লম্বা আকৃতির বেগুন ৬০ টাকা, টমেটো ১৪০ টাকা, গাজর ১৭০ টাকা, মূলা ৫০ টাকা, পেপে ৩০ টাকা, কচু ৬০ টাকা, আলু-৫০ থেকে ৫৫ টাকায় ও লাউ ৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। এছাড়া দেশি পেঁয়াজ ১১০ থেকে ১১৫ টাকা আর পাকিস্তান ও চায়না পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়।

যাত্রাবাড়ীতে বেসরকারি চাকরিজীবী রায়হান শিকদার বলেন, সবজির দাম আগের সপ্তাহের চেয়ে তুলনামূলক কমই আছে। তবে আলু, পেঁয়াজ ও কাঁচামরিচের দাম বেশি মনে হচ্ছে। বাজারে আলু ও পেঁয়াজের দাম মাত্রাতিরিক্ত। এসব পণ্যের দাম কমাতে সরকারকে নজর দিতে হবে।

বাজারে চড়া ডিম ও মুরগির দাম। সপ্তাহ ব্যবধানে কেজিপ্রতি ১০ টাকা পর্যন্ত বেড়েছে সব ধরনের মুরগির দাম। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৭০ টাকা ও সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৪০ টাকায়।

এদিকে এক কেজির বেশি ওজনের ইলিশ বিক্রি করা হচ্ছে ১৬শ’ টাকা আর এক কেজি ওজনের কম ইলিশ ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া রুই ৩০০ থেকে ৪০০ টাকায়, পাবদা ৪০০ থেকে ৫০০, পাঙাস ১৬০ থেকে ১৮০, কৈ ২৪০ থেকে ২৮০, শিং প্রতি কেজি ৫৫০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের দাম বাড়ার কারণ হিসেবে খিলগাঁও বাজারের ব্যবসায়ীরা জানান, বন্যায় বেশকিছু অঞ্চলে চাষিদের মাছ ভেসে গেছে। ফলে বাজারে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় মাছের দাম কিছুটা বাড়তি।

এদিকে আটাশ চালের কেজি ৫৫ থেকে ৬০ টাকা আর মিনিকেট বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭২ টাকায়।

 
Electronic Paper