ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪ | ২৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পুলিশের গতিশীলতা ফেরাতে যুক্ত হচ্ছে ৫০ গাড়ি

অনলাইন ডেস্ক
🕐 ১:০৭ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০২৪

পুলিশের গতিশীলতা ফেরাতে যুক্ত হচ্ছে ৫০ গাড়ি

পুলিশের কাজে গতিশীলতা ফেরাতে ৫০টি গাড়ি যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিশনাল কমিশনার হাসান মোহাম্মদ শওকত আলী।

বুধবার (০৯অক্টোবর) রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত থানার সক্ষমতা বাড়াতে নতুন গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে এই ঘোষণা দেন তিনি।

কমিশনার (লজিস্টিক, ফাইনেন্স অ্যান্ড প্রকিউরমেন্ট) হাসান মো. শওকত আলী থানা সংশ্লিষ্ট চালকদের কাছে গাড়িগুলো হস্তান্তর করেন।

গাড়ি হস্তান্তরের আগে হাসান মো. শওকত আলী বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য পুলিশের গতিশীলতা খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য পুলিশের যানবাহনও গুরুত্বপূর্ণ অংশ। বিষয়টিকে সামনে রেখে ডিএমপি কমিশনার বহরের ৫০টি নতুন গাড়ি নিজ তহবিল থেকে সংগ্রহের উদ্যোগ নিয়েছেন। তারই অংশ হিসাবে প্রাথমিকভাবে আমরা আজ ১০টি গাড়ি আমাদের বহরে যুক্ত করছি। পর্যায়ক্রমে আরো ৪০টি গাড়ি যুক্ত হবে। ৫০টি থানায় মোট ৫০টি গাড়ি দেওয়া হবে। সেসব থানার কার্যক্রমে এই গাড়িগুলো ব্যবহৃত হবে।

আজ ১০টি গাড়ি যেসব থানায় হস্তান্তর করা হবে - উত্তরা পূর্ব থানা, গুলশান, তেজগাঁও, কদমতলী, যাত্রাবাড়ী, কামরাঙ্গীরচর, সবুজবাগ, খিলগাঁও, মতিঝিল এবং নিউ মার্কেট থানা।

হাসান মোহাম্মদ শওকত আলী বলেন, প্রাথমিকভাবে এই দশটি গাড়ি এসব থানায় বিতরণ করা হবে। আমরা আশা করছি, এই গাড়িগুলো যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে থানার কর্মকাণ্ড আরও গতিশীল হবে এবং অপরাধ দমনে ভূমিকা রাখবে।

এক প্রশ্নের জবাবে শওকত আলী বলেন, আমাদের ২২টি থানা ও ১৮৬টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ৯৭টি গাড়ি পুড়ে গেছে যেগুলো আর কখনো ব্যবহার করা সম্ভব হবে না। আমরা প্রাথমিকভাবে হিসাব করেছি আমাদের প্রায় ৯ কোটি লজিস্টিক সাপোর্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। যেসব লজিস্টিক রিফিল করার মতো সেসব লজিস্টিক আমরা এরইমধ্যে রিফিল করে ফেলেছি। পর্যায়ক্রমে যেসব থানার ইনফ্রাস্ট্রাকচার ঠিক রয়েছে, সেসব থানায় আমরা এসব প্রেরণ করছি। এখন সবগুলো থানাই সচল আছে।
খোলা কাগজ/এমএস

 
Electronic Paper