ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের দুর্গোৎসব উদযাপন

অনলাইন ডেস্ক
🕐 ৬:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৪

মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের দুর্গোৎসব উদযাপন

মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের সার্বজনীন পূজা উদযাপন পরিষদ প্রতিবছরের ন্যায় এবারও শ্রী শ্রী শারদীয় দুর্গোৎসব উদযাপন করেছে।

রাজধানীর তেজগাঁওয়ে বিজি প্রেস খেলার মাঠে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর শারদীয় দুর্গোৎসব পরিদর্শন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও কর্মকর্তারা। সস্প্রতি তারা মণ্ডপ পরিদর্শন ও সেখানে আলোচনা সভায় সম্প্রীতির বার্তা দেন।

এ উপলক্ষ্যে বাংলাদেশ সরকারি মুদ্রণালয় (বিজি প্রেস) খেলার মাঠে শ্রী শ্রী দুর্গা পূজার শুভ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উদ্বোধন ঘোষণা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব আজিজুন নাহার।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপত্তা মুদ্রণালয়, বাংলাদেশ সরকারি মুদ্রণালয় (বিজি প্রেস), গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বাংলাদেশ স্টেশনারী অফিস এবং বাংলাদেশ ফরম ও প্রকাশনা অফিসসহ অন্যান্য সরকারি এবং বেসরকারি অফিসের কর্মকর্তা, কর্মচারী, সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি ভবতোষ মুখার্জী, সিনিয়র সহ-সভাপতি শংকর ভৌমিক এবং সাধারণ সম্পাদক সুমন চন্দ্র ভৌমিকসহ পূজারীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের সার্বজনীন পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বলেন, ‘হিন্দু ধর্মাবলম্বীদের নির্বিঘ্নে দুর্গাপূজা উৎসব পালনে বদ্ধপরিকর বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার। আমি কোথাও নিরাপত্তাহীনতা দেখছি না বরং একটা আনন্দ মুখর পরিবেশ দেখছি। এবার পূজার শুরুতেই সবাই হাসিমুখে পূজায় অংশগ্রহণ করছে পূজা মণ্ডপে আসছে এবং উৎসব পালন করছে।’

প্রধান অতিথি বলেন, ‘বিসর্জনের দিন পর্যন্ত সরকারের সকল সংস্থা সর্বোচ্চ পর্যায়ের গুরুত্ব দিয়ে সকলে যেন উৎসব পালন করেন সেজন্য বর্তমান সরকার ঐক্যবদ্ধ ।’

সভাপতির বক্তব্যে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক আজিজুন নাহার মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের সার্বজনীন পূজা উদযাপন পরিষদ এবং উপস্থিত সকলকে শারদীয় শুভেচ্ছা জানান। শত ব্যস্ততার মাঝেও পূজা মণ্ডপ পরিদর্শনের মাধ্যমে সকলকে উৎসাহিত করায় প্রধান অতিথিকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি আরো বলেন, অধিদফতরের পক্ষ থেকে শারদীয় দুর্গোৎসব পালনে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের সার্বজনীন পূজা উদযাপন পরিষদকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।

অনুষ্ঠানের আয়োজকদের এবং সার্বিক নিরাপত্তায় নিয়োজিত সকল আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তিনি ধন্যবাদ জানান।

কেকে/এজে

 
Electronic Paper