মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
৬ কার্তিক ১৪৩১
বাংলা English

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
শিরোনাম: পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা      উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার      বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন       বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা      ডেঙ্গুতে আরো ৭ মৃত্যু, হাসপাতালে ১১৩৯      প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক      বাহাত্তরের সংবিধান বাতিলসহ পাঁচ দফা দাবি      
খেলাধুলা
টি-টোয়েন্টির মাঝেই ওয়ানডের প্রস্তুতি
প্রকাশ: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ১২:০৫ পিএম  (ভিজিটর : ৮)

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলন করছেন মুশফিকুর রহিম। বৃহস্পতিবার ভর দুপুরে তাকে ঘাম ঝরাতে দেখে অবাক হয়েছেন অনেকেই। কেননা আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অভিজ্ঞ এই কিপার-ব্যাটার অবসর নিয়েছেন বেশ আগেই, ২০২২ সালে। তা হলে তিনি কেন সিলেটে দলের সঙ্গে? কৌতূহল সবার মনে-ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে আবার ফিরলেন না তো!

এমন কৌতূহলের যথেষ্ট কারণ আছে। সদ্য শেষ হওয়া বিপিএলে দারুণ পারফর্ম করেছেন মুশফিক। দলকে ফাইনালের পথে এগিয়ে নেওয়ার পর সংবাদ সম্মেলনে এসে একগাল হেসে এক প্রশ্নের জবাবে তিনি পাল্টা প্রশ্ন ছুড়ে বলেছিলেন-টি-টোয়েন্টি থেকে আমি কি ভাই অবসর নিয়েছি?

মুশফিক নিজে অবসর নিয়ে থাকুন কিংবা তাকে জোর করে অবসরে পাঠানো হোক, টি-টোয়েন্টিতে তাকে বাংলাদেশের জার্সিতে আর দেখা যাওয়ার সুযোগ আপাতত নেই। তা হলে শ্রীলঙ্কার বিপক্ষে এই সংস্করণের সিরিজ চলাকালেই তিনি দলের অনুশীলনে কেন? কারণ ওয়ানডে সিরিজ। কয়েক দিন পরই চট্টগ্রামে শুরু হবে সিরিজটি। ওই সিরিজের জন্য আগেভাগে প্রস্তুত হতেই সিলেটে দলের সঙ্গে মুশফিক। শুধু অভিজ্ঞ এই কিপার-ব্যাটারই নন, অনুশীলনে দেখা গেছে টি-টোয়েন্টি সিরিজের দলে না থাকা মেহেদী হাসান মিরাজ-তানজিদ হাসান তামিম-তাইজুল ইসলামদেরও।

তিনজনই আছেন ওয়ানডে সিরিজের দলে। ১৩, ১৫ এবং ১৮ মার্চ এই সিরিজের ম্যাচগুলো গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। অর্থাৎ আগামীকাল টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর ওয়ানডেতে ঢুকে যাওয়ার জন্য খুব বেশি সময় টিম বাংলাদেশ পাবে না। ১০ মার্চের আগে স্বাগতিক শিবিরের চট্টগ্রাম পৌঁছানোর সুযোগ নেই। সেই ক্ষণের অপেক্ষায় না থেকে সিলেট গিয়েই শিবিরে যোগ দিয়েছেন মুশফিক-মিরাজরা, বিপিএলের ফাইনাল খেলার পর থেকেই যারা ছিলেন বিশ্রামে। ব্যাট-বলের সঙ্গে বিগত এক সপ্তাহ কোনো সম্পর্কই ছিল না তাদের।

নিজেদের প্রস্তুত করতে, দলের আবহে মানিয়ে নিতেই সিলেটে ওয়ানডে স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। নতুন ব্যাটিং এবং বোলিং কোচ যোগ দিয়েছেন, তাদের সঙ্গে বোঝাপড়ারও একটা ব্যাপার আছে। শুধু ব্যাটিং আর বোলিং কোচ নন, সিলেটে এদিন পুরো কোচিং স্টাফের সান্নিধ্যেই অনুশীলন করেছেন মুশফিক-মিরাজরা। এদিন যেহেতু টি-টোয়েন্টি স্কোয়াডের ঐচ্ছিক অনুশীলন ছিল, স্কোয়াডের সবাই তাই ছিলেন না মাঠে, এই সুযোগে ওয়ানডে দলে থাকা ক্রিকেটারদের বাড়তি সময় দিতে পেরেছেন চন্ডিকা হাথুরুসিংহে, নিক পোথাসরা।

প্রধান কোচ হাথুরু অবশ্য সৌম্য সরকারকেই বাড়তি সময় দিয়েছেন। ৩ রানে হেরে যাওয়া প্রথম টি-টোয়েন্টিতে চরমভাবে ব্যর্থ হলেও বুধবার ৮ উইকেটে জয় পাওয়া দ্বিতীয় ম্যাচে ব্যাট-বলে কিছুটা হলেও আলো ছড়িয়েছেন তিনি। তবে সুযোগ ছিল আরও ভালো কিছু করার। শনিবার সিরিজ নির্ধারণী ম্যাচটিতে যেন তা করতে পারেন, সেটা ভাবনায় রেখেই প্রিয় শিষ্যকে ব্যাটিংয়ের খুঁটিনাটি বিষয়গুলো দেখিয়েছেন হাথুরু। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গেও সময় কাটিয়েছেন তিনি। রানে ফেরা এই বাঁহাতির দিকে বাড়তি নজর ছিল সহকারী কোচ পোথাস এবং ব্যাটিং কোচ ডেভিড হেম্পেরও।

নেটে লম্বা সময় নিয়েই ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিক। থ্রোয়ারদের পাশাপাশি নেট বোলারদেরও সামলেছেন অভিজ্ঞ ব্যাটার। নেট বোলারদের আবদারও মিটিয়েছেন। অনুশীলন শেষে কোচ হাথুরু এবং মনোবিদ ফিল জন্সির সঙ্গে কিছুক্ষণ আলোচনার পর যখন ড্রেসিংরুমে ফিরছিলেন, তখন তার সঙ্গে ছবি তোলার আবদার করেন নেট বোলাররা। হাসিমুখেই তা মিটিয়েছেন মুশফিক। আসন্ন ওয়ানডে সিরিজে দলের দাবি মেটাতেও মরিয়া মুশফিক। তাইতো আগেভাগে অনুশীলনে নেমে পড়া। ফেসবুকে পোস্ট দিয়ে ভক্তদেরও খবরটা জানিয়েছেন এই ক্যাপশনে, ‘আলহামদুলিল্লাহ, বিপিএলের পর মাঠে ফিরে ভালো লাগছে।’
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

সিপিবির প্রেসিডিয়াম প্যানেলে নতুন ৪ নেতা
পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা
সাত কলেজের সার্টিফিকেট থেকে ‘অধিভুক্ত’ বাতিলের বিষয়টি গুজব
উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

সর্বাধিক পঠিত

গজারিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ডাকাত সর্দার বাবলা নিহত
মতলব উত্তরের কুখ্যাত সন্ত্রাসী বাবলা খুন, আটক ৫
কাঁদতে কাঁদতে ব্যারিস্টার সুমন বললেন ‘সরি স্যার’
বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলল

খেলাধুলা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝