শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪,
২ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম: এক হওয়ার আগেই বিচ্ছেদের পথে এক্সিম ও পদ্মা ব্যাংক      ছাত্র আন্দোলন নিয়ন্ত্রণ করেছে জামায়াত-শিবির: জয়      সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় ৪৯৮ জনের মৃত্যু: যাত্রী কল্যাণ সমিতি      সিন্ডিকেটের দৌরাত্ম্য ভাঙার কাজ করছি: আসিফ মাহমুদ      ট্রাইব্যুনালে জুলাই-আগস্ট গণহত্যার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু      ১২ টাকায় বিক্রি নিশ্চিতে দুই আড়তে দৈনিক ২০ লাখ ডিম সরবরাহ করবে কর্পোরেট উৎপাদকরা      শতকোটি ব্যয়েও হয়নি মশা নিধন      
খেলাধুলা
আইসিসির হল অব ফেমে কুক-ভিলিয়ার্স
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১২:২৮ পিএম  (ভিজিটর : ৩০)

আইসিসির হল অব ফেমে জায়গা করে নিয়েছেন তিন কিংবদন্তি ক্রিকেটার। ইংল্যান্ডের অ্যালিস্টার কুক, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ভারতের নীতু ডেভিড। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তিনজনকে অন্তর্ভুক্তির কথা জানায় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। ৩৯ বছর বয়সি অ্যালিস্টার কুক ইংল্যান্ড ক্রিকেটের অন্যতম একজন।

২০০৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিন সংস্করণে খেলেছেন মোট ২৫৭টি ম্যাচ। লম্বা ক্যারিয়ারে তার সংগ্রহ মোট ১৫ হাজার ৭৩৭ রান। টেস্ট ইতিহাসের অন্যতম ওপেনার ধরা হয় তাকে। ১২ বছরের ক্যারিয়ারে ১৬১ টেস্টে ৪৫.৩৫ গড়ে ১২ হাজার ৪৭২ রান করেছেন এই বাঁহাতি। ওয়ানডেতে ৯২ ম্যাচে ৩ হাজার ২০৪ ও চার টি-টোয়েন্টিতে ৬১ রান এসেছে তার ব্যাটে। ইংল্যান্ডের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে অবসরে যান কুক। তার রেকর্ড ভাঙেন জো রুট। বর্তমানে টেস্টের ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক কুক। ডি ভিলিয়ার্সকে বলা হয় ‘মি. থ্রি সিক্সটি’। নিজের দিনে প্রতিপক্ষকে একাই ধসিয়ে দিতেন এই প্রোটিয়া ব্যাটার। আধুনিক ক্রিকেটের সবচেয়ে উদ্ভাবনী ও বিধ্বংসী এই ব্যাটার ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন। তার আগে দক্ষিণ আফ্রিকা ও আফ্রিকা একাদশের হয়ে ৪২০ ম্যাচ খেলে করেছেন ২০ হাজার ১৪ রান।

২০১৫ সালে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ৩১ বলে সেঞ্চুরি করেন ডি ভিলিয়ার্স, যা এই সংস্করণে দ্রুততম সেঞ্চুরির বিশ্ব রেকর্ড। হল অব ফেমে যুক্ত হওয়া ভারতের নারী ক্রিকেটার নীতু ডেভিড দেশের হয়ে ১৯৯৫ থেকে ২০০৮ সালের মধ্যে টেস্ট ও ওয়ানডে মিলিয়ে ১০৭ ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে তিনি ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি (১৪১)। দেশটির প্রথম নারী খেলোয়াড় হিসেবে তিনি এই সংস্করণে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন।
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

বিআরটিসি কার্যালয়ে মানববন্ধনের চেষ্টা, থানায় জিডি
মহানগর দায়রা জজের কার্যালয়ে চাকরির সুযোগ
বাংলাদেশের ১ কোটি ভিডিও মুছে ফেলল টিকটক
তথ্যপ্রযুক্তি খাত দুই বছরের মধ্যে দীর্ঘমেয়াদে টেকসই হবে
হিট অফিসার মাসে বেতন পেতেন ৮ লাখ টাকা

সর্বাধিক পঠিত

তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারের দাবি
আইডিয়ালে ভাই-বোন ভর্তিতে শতভাগ কোটা চান অভিভাবকরা
হিট অফিসার মাসে বেতন পেতেন ৮ লাখ টাকা
আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনার অবস্থান জানাল ভারত
দ্রব্যেমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

খেলাধুলা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝