শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪,
২ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম: এক হওয়ার আগেই বিচ্ছেদের পথে এক্সিম ও পদ্মা ব্যাংক      ছাত্র আন্দোলন নিয়ন্ত্রণ করেছে জামায়াত-শিবির: জয়      সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় ৪৯৮ জনের মৃত্যু: যাত্রী কল্যাণ সমিতি      সিন্ডিকেটের দৌরাত্ম্য ভাঙার কাজ করছি: আসিফ মাহমুদ      ট্রাইব্যুনালে জুলাই-আগস্ট গণহত্যার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু      ১২ টাকায় বিক্রি নিশ্চিতে দুই আড়তে দৈনিক ২০ লাখ ডিম সরবরাহ করবে কর্পোরেট উৎপাদকরা      শতকোটি ব্যয়েও হয়নি মশা নিধন      
শিক্ষা
আইডিয়ালে ভাই-বোন ভর্তিতে শতভাগ কোটা চান অভিভাবকরা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৪:২১ পিএম  (ভিজিটর : ৩১২)
আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মতিঝিল- ফাইল ফটো

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মতিঝিল- ফাইল ফটো

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মতিঝিল, মুগদা ও বনশ্রী শাখায় ২০২৫ শিক্ষাবর্ষ থেকে অধ্যয়নরত শিক্ষার্থীদের সহোদর-সহোদরা ও জমজ ভাই-বোনদের শতভাগ ভর্তি প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য অভিভাবকেরা শিক্ষা উপদেষ্টা বরাবর আবেদন করেন।

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) শিক্ষা উপদেষ্টা, সচিব, শিক্ষাবোর্ড চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের কাছে স্মারকলিপি দিয়েছেন আইডিয়াল স্কুলের অভিভাবকরা। 

তাদের পক্ষে অভিভাবক শাহাদাৎ ঢালী স্মারকলিপিতে জানান, আমরা আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মতিঝিল, মুগদা ও বনশ্রী শাখার অভিভাবকরা  ঐতিহ্যবাহী ও খ্যাতিসম্পন্ন শিক্ষাপ্রতিষ্ঠান আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যয়নরত শিক্ষার্থীদের সহোদর-সহোদরা ও জমজ ভাই-বোনদের ১০০% (শতভাগ) ভর্তি প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানাচ্ছি। 

যুক্তি দেখিয়ে তারা জানান, জনসংখ্যার দিক দিয়ে ঢাকা অত্যন্ত ঘনবসতিপূর্ণ শহর। এ শহরে প্রতিনিয়ত অসহনীয় যানজট, মানুষের ব্যস্ততম কর্মজীবন, অভিভাবকদের এক স্কুল থেকে অন্য স্কুলে যাতায়াত, অর্থনৈতিক ব্যয়, উন্নত শিক্ষা প্রতিষ্ঠানের অভাবের কারণে অভিভাবকগণ শিক্ষার্থীদের প্রতি মনোযোগ ধরে রাখতে পারছেন না। এমতাবস্থায় আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এর সহোদর- সহোদরা ও জমজ ভাই-বোনদের অন্য স্কুলে লেখাপড়া চালিয়ে যাওয়া অভিভাবকদের জন্য পীড়াদায়ক ও কষ্টকর বিষয়। এই সার্বিক পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের মেধা বিকাশ ও পরীক্ষায় আশানুরূপ ভালো ফলাফল করতে না পারার কারণে অভিভাবকেরা হতাশাগ্রস্থ।

এমন পরিস্থিতিতে অভিভাবকেরা আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের লেখাপড়ায় অতীত ও চলমান সুনাম বৃদ্ধির প্রয়োজনে শিক্ষার্থীদের সহোদর-সহদোরা ও জমজ ভাই-বোনদের ২০২৫ শিক্ষাবর্ষ থেকে শতভাগ ভর্তি গ্রহণের জন্য শিক্ষা উপদেষ্টার আন্তরিক সহযোগিতা প্রদানের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

উল্লেখ্য, সর্বশেষ বেসরকারি স্কুল ভর্তি নীতিমালায় ১৪ নম্বর ধারা বলা হয়েছে, কোনো প্রতিষ্ঠানে আবেদনকারী শিক্ষার্থীর সহোদর/সহোদরা বা যমজ ভাই/বোন যদি পূর্ব থেকে অধ্যয়নরত থাকে সেসব সহোদর/সহোদরা বা যমজ ভাই/বোনের জন্য ৫% কোটা সংরক্ষিত থাকবে। কোনো দম্পত্তির সর্বোচ্চ ২ সন্তানের ক্ষেত্রে প্রযোজ্য হবে। আবেদন সংখ্যা অধিক হলে ভর্তি কমিটি কর্তৃক ডিজিটাল লটারির মাধ্যমে এই ৫ শতাংশ শিক্ষার্থী নির্বাচন করতে হবে।

কেকে/এজে
আরও সংবাদ   বিষয়:  আইডিয়াল   অভিভাবক   ভাই-বোন ভর্তি  
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

মহানগর দায়রা জজের কার্যালয়ে চাকরির সুযোগ
বাংলাদেশের ১ কোটি ভিডিও মুছে ফেলল টিকটক
তথ্যপ্রযুক্তি খাত দুই বছরের মধ্যে দীর্ঘমেয়াদে টেকসই হবে
হিট অফিসার মাসে বেতন পেতেন ৮ লাখ টাকা
আন্দোলনে প্রতিটি শহিদ পরিবার পাবে ৩০ লাখ টাকা: মাহফুজ

সর্বাধিক পঠিত

আইডিয়ালে ভাই-বোন ভর্তিতে শতভাগ কোটা চান অভিভাবকরা
তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারের দাবি
হিট অফিসার মাসে বেতন পেতেন ৮ লাখ টাকা
আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনার অবস্থান জানাল ভারত
দ্রব্যেমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

শিক্ষা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝