শনিবার, ১৯ অক্টোবর ২০২৪,
৩ কার্তিক ১৪৩১
বাংলা English

শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম: পুলিশের ঊর্ধ্বতন ৩ কর্মকর্তা গ্রেফতার      ১২ বিচারপতিকে বাদ দিয়ে হাইকোর্টের ৫৪ বেঞ্চ পুনর্গঠন      এক হওয়ার আগেই বিচ্ছেদের পথে এক্সিম ও পদ্মা ব্যাংক      ছাত্র আন্দোলন নিয়ন্ত্রণ করেছে জামায়াত-শিবির: জয়      সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় ৪৯৮ জনের মৃত্যু: যাত্রী কল্যাণ সমিতি      সিন্ডিকেটের দৌরাত্ম্য ভাঙার কাজ করছি: আসিফ মাহমুদ      ট্রাইব্যুনালে জুলাই-আগস্ট গণহত্যার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু      
গ্রামবাংলা
পর্দা নিয়ে কটূক্তি, এবার আন্দোলনের ডাক আল্লামা ওলীপুরীর
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৮:৪৯ পিএম  (ভিজিটর : ১৪৬)
ফাইল ছবি

ফাইল ছবি

পর্দা নিয়ে কটূক্তি ও বহু স্কুলশিক্ষিকাকে হেনস্থার প্রতিবাদে লাখাই উপজেলা শিক্ষা অফিসার মাহমুদুল হকের অপসারণ ও শাস্তির দাবিতে এবার আন্দোলনের ডাক দিলেন ইসলামী সংগ্রাম পরিষদের সভাপতি আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী। 

অতিদ্রুত ওই কর্মকর্তাকে অপসারণ ও শাস্তির আওতায় আনা না হলে- ‘রোববার’ থেকে জেলাজুড়ে দুর্বার আন্দোলনের ঘোষণা দেন তিনি।  

আজ শুক্রবার ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ জেলা নেতৃবৃন্দ ও জেলার বিশিষ্ট উলামায়ে কেরামের উপস্থিতিতে তিনি এ আন্দোলনের ঘোষণা করেন। 

আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী বলেন, পর্দা ইসলামের ফরজ বিধান। কোন মানুষ এই ফরজ বিধান নিয়ে কটূক্তি করতে পারে না। সরকারের যে কর্মকর্তা পর্দা পালন করার কারণে স্কুলশিক্ষিকাদের হেনস্থা করেছেন এবং পর্দা খুলতে বাধ্য করেছেন, এর সাংবিধানিক অধিকার তার নেই। সুতরাং আন্দোলনকারী সচেতন নাগরিক সমাজের দাবি মানা না হলে আগামী রোববার থেকে হবিগঞ্জ জেলাজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। 

তিনি আরো বলেন, সচেতন নাগরিক সমাজ আগামী রবিবার যে বৃহৎ আন্দোলনের ডাক দিয়েছে এর সাথে ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ একাত্মতা ঘোষণা করছে।

উল্লেখ্য, সম্প্রতি শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের বিরুদ্ধে একাধিক নারী শিক্ষিকাকে হেনস্থা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটূক্তি করার প্রতিবাদে টানা কয়েকদিন ধরে লাখাইয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিক্ষুব্দ হয়ে উঠেছে জনসাধারণ। তার শাস্তির দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ-এর সাধারণ সম্পাদক মাওলানা আবু সালেহ সাদী, সহ-সভাপতি মাওলানা আজিজুল হক শাইলগাছী, সহ-সভাপতি মাওলানা তাজুল ইসলাম, মাওলানা নুরুল হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা লোকমান সাদী, সহ সাধারণ সম্পাদক মাওলানা জাবের আল হুদা চৌধুরী, লাখাই উপজেলা সদস্য সচিব, মাওলানা আ. লতীফ, মাওলানা মিসবাহ উদ্দিন, মাওলানা আ. হাই, মাওলানা শরীফ উদ্দীন, মাওলানা আলী আজম তালুকদার, মাওলানা খাইরুল ইসলাম, মাওলানা সুহাইল আহমদ, মাওলানা জুনাইদ আহমদ, মাওলানা আশরাফুল ইসলাম সোহাগ প্রমুখ।
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

পুলিশের ঊর্ধ্বতন ৩ কর্মকর্তা গ্রেফতার
সিএমএইচে চিকিৎসা নিয়ে কাজে ফিরেছেন প্রধান উপদেষ্টা
এক সপ্তাহে ডেঙ্গুতে প্রাণ গেল ৩৬ জনের
আমদানির খবরে ডিমের দাম ডজনে কমল ৩০ টাকা
পর্দা নিয়ে কটূক্তি, এবার আন্দোলনের ডাক আল্লামা ওলীপুরীর

সর্বাধিক পঠিত

হিট অফিসার মাসে বেতন পেতেন ৮ লাখ টাকা
দ্রব্যেমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
বিআরটিসি কার্যালয়ে মানববন্ধনের চেষ্টা, থানায় জিডি
পর্দা নিয়ে কটূক্তি, এবার আন্দোলনের ডাক আল্লামা ওলীপুরীর
আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনার অবস্থান জানাল ভারত

গ্রামবাংলা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝