মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
৬ কার্তিক ১৪৩১
বাংলা English

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
শিরোনাম: উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার      বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন       বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা      ডেঙ্গুতে আরো ৭ মৃত্যু, হাসপাতালে ১১৩৯      প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক      বাহাত্তরের সংবিধান বাতিলসহ পাঁচ দফা দাবি      সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত      
খেলাধুলা
মিরপুরে সাকিব ভক্তদের আন্দোলন, ধাওয়া-পাল্টা ধাওয়া
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪, ৩:৪২ পিএম  (ভিজিটর : ৭৯)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানকে দেশে ফিরিয়ে এনে সম্মানের সাথে অবসর গ্রহণের দাবি নিয়ে আবারো আন্দোলনে তার ভক্তরা। আজ রোববার দুপুর দুটো নাগাদ মিরপুরে স্টেডিয়ামের সামনে লং মার্চ নিয়ে আসেন ভক্তরা। সেখানে সাকিবকে দেশের মাটিতে অবসরের সুযোগ করে দিতে এক দফা দাবি জানান ভক্তরা।

না মানলে বিসিবি সভাপতি ফারুক আহমেদের পদত্যাগ দাবি করেন তারা। তবে তাদের এই লংমার্চ বাধা পায় আগে থেকেই অবস্থান নেয়া সেনাবাহিনীর সামনে। এরপরেই সেখানে সাকিব ভক্তদের সঙ্গে এর বিরোধীপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

আন্দোলনকারীরের সঙ্গে বিগত আওয়ামী লীগ সরকারের কোনো সম্পৃক্ততা নেই বলে জানান তারা। খেলা সংক্রান্ত এই দাবির সঙ্গে রাজনীতি যুক্ত না করার আহ্বানও জানান সাকিব ভক্তরা। এসময় বোর্ড সভাপতি ফারুক আহমেদকে ব্যর্থ বলেও উল্লেখ করেছেন আন্দোলনকারীদের মুখপাত্র।

তিনি বলেন, ‘যেহেতু তারা বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদকে যথেষ্ট সম্মান জানাতে ব্যর্থ হয়েছেন এবং সে যখন অনুতপ্ত হয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন, তারপরেও যখন তাকে নিরাপত্তা (নিশ্চয়তা) দিতে পারেনি, তখন ব্যর্থতার ঢেঁকুর তুলেছে। আমরা কোনো ব্যর্থ বোর্ড সভাপতি চাই না’।

উল্লেখ্য, দিনদুয়েক আগেই নিজের শেষ টেস্ট খেলতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের বিমান ধরেন সাকিব আল হাসান। শর্ত ছিল, পর্যাপ্ত নিরাপত্তা পেলে দেশের মাটিতে নিজের শেষ টেস্ট খেলবেন তিনি। এখান থেকেই যাবেন অবসরে। তবে দুবাই পর্যন্ত আসার পরেই ফিরিয়ে দেওয়া হয় সাকিবকে। বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের সরাসরি পরামর্শেই ফিরে যান সাকিব আল হাসান।

গতকাল এই সংক্রান্ত ব্যাখ্যায় ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘সাকিব আল হাসানের যে বিষয়টা আমি সেটা একটা বিবৃতির মাধ্যমে আমার পেইজ থেকে স্পষ্ট করেছি। উদ্ভুত পরিস্থিতিতে ক্রীড়াঙ্গনে যেন কোনো প্রকার অনাকাঙ্ক্ষিত পরিবেশ না ঘটে এবং খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যেই বিসিবিকে এই পরামর্শ দিয়েছি আপাতত দেশে না আসার পরামর্শ আমি বিসিবিকে দিয়েছি এবং বিসিবি সেই অনুযায়ী কথা বলেছে’।

আসিফ মাহমুদ জানান, ‘নিরাপত্তা কিন্তু এটা না যে নিরাপদে দেশে এনে খেলানো, নিরাপত্তা এটাও যে দেশে আসলে যদি নিরাপত্তা বিঘ্ন ঘটার কোনো সম্ভাবনা থাকে সেটাকেও আগে থেকে অকার্যকর করা। উভয় দিক থেকেই নিরাপত্তার বিষয়টি নিয়ে ভাবতে হবে’।

কেকে/এমআই
আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ ক্রিকেট   সাকিব আল হাসান   আন্দোলন   বিসিবি   আসিফ মাহমুদ  
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

সাত কলেজের সার্টিফিকেট থেকে ‘অধিভুক্ত’ বাতিলের বিষয়টি গুজব
উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন
বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা
ডেঙ্গুতে আরো ৭ মৃত্যু, হাসপাতালে ১১৩৯

সর্বাধিক পঠিত

গজারিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ডাকাত সর্দার বাবলা নিহত
কাঁদতে কাঁদতে ব্যারিস্টার সুমন বললেন ‘সরি স্যার’
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলল
বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা
ঢাকা কলেজ শিক্ষার্থীকে হেনস্তা, ভিআইপি পরিবহনের ৩০ বাস আটক

খেলাধুলা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝