মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
৬ কার্তিক ১৪৩১
বাংলা English

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
শিরোনাম: সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত      বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম      রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম      গণমাধ্যম থেকে ফ্যাসিবাদের দালালদের বহিষ্কার করতে হবে: মাহমুদুর রহমান      প্রাথমিকে সাড়ে ৯ হাজার সহকারী প্রধান শিক্ষক নিয়োগের অনুমোদন      মুশফিক-জয়ের ব্যাটে আলোর খোঁজে বাংলাদেশ      বঙ্গভবন ঘিরে নিরাপত্তা জোরদার      
গ্রামবাংলা
শিক্ষককে মুক্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ
মনির হোসেন সোহেল, চাটখিল (নোয়াখালী)
প্রকাশ: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪, ৮:১৫ পিএম  (ভিজিটর : ১৫৭)
ছবি: প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

শিক্ষকের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন সোমপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ও অভিভাবকরা।
 
আজ রোববার সকাল নয়টায় নোয়াখালী জেলার চাটখিল উপজেলার সোমপাড়া বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুল হাসান মিঠুর মুক্তির দাবিতে ছাত্রী-অভিভাবকরা মানববন্ধন ও বিক্ষোভ করে।

এদনি শতশত শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে প্রিয় শিক্ষক নাজমুল হাসান মিঠুর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ প্রতিবাদ জানানো হয়।

এসময় শিক্ষার্থীরা মানববন্ধনের পাশাপাশি অভিভাবকদের উপস্থিতিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এর পর শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের কক্ষে জোরালো বিক্ষোভের মাধ্যমে প্রতিবাদ জানান। এক পর্যায়ে  প্রধান শিক্ষক মো. সেকান্দর উপস্থিত শত শত শিক্ষার্থী ও অভিভাবকদের শান্ত করতে পরিস্থিতি মোকাবেলায় শিক্ষার্থীসহ সকল মহলের সহযোগিতা ও শিক্ষকের মুক্তির আশ্বাস দেন।

প্রধান শিক্ষক মো. সেকান্দর জানান, অভিযোগকৃত শিক্ষক নাজমুল হাসান মিঠু আমার পরিচালিত স্কুলের সহকারী শিক্ষক। তার বিষয়ে একজন ছাত্রীর দায়ের করা অভিযোগে আমার কাছে কোন সত্যতা নেই।  নেই কোন তথ্য প্রমাণ।

এটি একটি ষড়যন্ত্র ও হয়রানিমূলক উল্লেখ করে, শিক্ষক নাজমুল হাসান মিঠুর মুক্তির জন্য আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন প্রধান শিক্ষক।

সহকারী প্রধান শিক্ষক আবদুল মান্নান কামরুল বলেন, শিক্ষক নাজমুল হাসান মিঠুর অভিযোগের কোন তথ্য প্রমাণ আমাদের হাতে নেই। তিনি ও অভিযোগকৃত শিক্ষককে মুক্তি দিয়ে, শ্রেণিতে পাঠদানের আহবান জানান।

স্থানীয়রা জানান, ‘আগামী ২৪ ঘন্টার মধ্যে আমাদের শিক্ষক নাজমুল হাসান মিঠুকে মুক্তি দিয়ে শ্রেণির পাঠদানে নিয়োজিত রাখা হোক। অন্যথায় আমরা তীব্র আন্দোলন গড়ে তুলবো। আমরা তার মুক্তি চাই।’

উল্লেখ্য, অভিযোগ সূত্রে জানা গেছে- ১০ অক্টোবর (বৃহস্পতিবার) বিকেলে বিদ্যালয় ছুটির পর ছাত্রীকে শিক্ষক নাজমুল হাসান তার কোচিং সেন্টারে ডেকে নিয়ে  শ্লীলতাহানির অভিযোগ উঠে। এমন অভিযোগের ভিত্তিতে তাকে আটক করেন চাটখিল থানা পুলিশ।

পরে স্থানীয় উপজেলা প্রশাসন ও চাটখিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ উদ্দিন চৌধুরীর সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করে অনুষ্ঠিতব্য দশম শ্রেণির নির্বাচনী পরীক্ষা আরম্ভ করা হয়।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

নোবিপ্রবিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
মতলব উত্তরের কুখ্যাত সন্ত্রাসী বাবলা খুন, আটক ৫
সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত
বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম
ঈশ্বরগঞ্জে মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেফতার

সর্বাধিক পঠিত

গজারিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ডাকাত সর্দার বাবলা নিহত
ব্যারিস্টার সুমন গ্রেফতার
কিশোরগঞ্জে নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে এসিল্যান্ড
ডিবি হারুন ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ
কাঁদতে কাঁদতে ব্যারিস্টার সুমন বললেন ‘সরি স্যার’

গ্রামবাংলা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝