বুধবার, ২৩ অক্টোবর ২০২৪,
৭ কার্তিক ১৪৩১
বাংলা English

বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
শিরোনাম: পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা      উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার      বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন       বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা      ডেঙ্গুতে আরো ৭ মৃত্যু, হাসপাতালে ১১৩৯      প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক      বাহাত্তরের সংবিধান বাতিলসহ পাঁচ দফা দাবি      
জাতীয়
গুটি কয়েকের জন্য পুলিশ জনবান্ধব হতে পারেনি: স্বরাষ্ট্র উপদেষ্টা
রাজশাহী প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪, ৮:৪৬ পিএম আপডেট: ২০.১০.২০২৪ ৯:০৬ পিএম  (ভিজিটর : ৪৫)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, গুটি কয়েকজনের কর্মকাণ্ডের জন্য এতদিন পুলিশ জনবান্ধব হতে পারেনি।

আজ রোববার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদরদপ্তরে কর্মরত পুলিশ সদস্যদের মতবিনিময় সভায় অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতীয় স্বার্থের বাইরে কোনো অবৈধ আদেশ যেন পুলিশ সদস্যদের দেওয়া না হয় তা নিশ্চিত করতে হবে। আমাদের পুলিশের অধিকাংশ সদস্যই ভালো। কিন্তু গুটি কয়েকজনের অতিউৎসাহমূলক কর্মকাণ্ডের জন্য এতদিন পুলিশ জনবান্ধব হতে পারেনি।  

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়ার পর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা তাদের জনবান্ধব হওয়ার চেষ্টা অব্যাহত রাখবেন বলে তিনি মনে করেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বাংলাদেশ পুলিশে এখনো বেশকিছু সমস্যা রয়ে গেছে। পুলিশ সদস্যদের থাকার জায়গা ও খাবারের মান সন্তোষজনক নয়। নিম্ন পদের পুলিশ সদস্যদের টিএডিএ বিল অনেক বকেয়া পড়ে গেছে। শিগগিরই এসব বিল পরিশোধ করার জন্য নির্দেশ দেওয়া হবে।

পুলিশ সদস্যদের কর্তব্য পালনের সুবিধার জন্য একই রেঞ্জের মধ্যে বদলি ও পদায়ন করা যায় কি না, তা বিবেচনার জন্যও তিনি সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

আন্দোলনের সময় ক্ষতির শিকার হওয়া থানাগুলোর মেরামতের কাজ চলছে বলে জানান উপদেষ্টা। এ ছাড়া ভাড়া বাসার পরিবর্তে জমি অধিগ্রহণ করে নিজস্ব জায়গায় থানা ভবন নির্মাণ করা যায় কি না, তা যাচাই করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।

আরএমপির কমিশনার আবু সুফিয়ানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের আইজিপি মো. ময়নুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান ও সিআইডির অতিরিক্ত আইজিপি মো. মতিউর রহমান শেখ।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

সিপিবির প্রেসিডিয়াম প্যানেলে নতুন ৪ নেতা
পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা
সাত কলেজের সার্টিফিকেট থেকে ‘অধিভুক্ত’ বাতিলের বিষয়টি গুজব
উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

সর্বাধিক পঠিত

গজারিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ডাকাত সর্দার বাবলা নিহত
মতলব উত্তরের কুখ্যাত সন্ত্রাসী বাবলা খুন, আটক ৫
পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা
বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা
কাঁদতে কাঁদতে ব্যারিস্টার সুমন বললেন ‘সরি স্যার’

জাতীয়- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝