মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
৬ কার্তিক ১৪৩১
বাংলা English

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
শিরোনাম: সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত      বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম      রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম      গণমাধ্যম থেকে ফ্যাসিবাদের দালালদের বহিষ্কার করতে হবে: মাহমুদুর রহমান      প্রাথমিকে সাড়ে ৯ হাজার সহকারী প্রধান শিক্ষক নিয়োগের অনুমোদন      মুশফিক-জয়ের ব্যাটে আলোর খোঁজে বাংলাদেশ      বঙ্গভবন ঘিরে নিরাপত্তা জোরদার      
রাজধানী
হাসিনার পাচার করা সম্পদ দিয়ে দেশের চেহারা পাল্টে দেয়া যেত: চরমোনাই পীর
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪, ৯:৫৬ পিএম  (ভিজিটর : ৮২)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেখ হাসিনা সরকার যে পরিমাণ টাকা লুটপাট ও পাচার করেছে তা দিয়ে দেশের চেহারা পাল্টে দেওয়া সম্ভব ছিল বলে মন্তব্য করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। তিনি আরো বলেন, তারা এসব টাকা দিয়ে বিদেশে বেগম পাড়ায় নিজেদের আস্তানা গড়েছে। তারা দেশের মানুষের কথা কখনই চিন্তা করেনি।   

আজ রোববার বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী সিনিয়র ফাজিল মাদরাসা মাঠ প্রাঙ্গণে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, ভারতের ইসলাম বিদ্বেষী শাসক মোদীর সঙ্গে আওয়ামী লীগ যে-সব চুক্তি করেছিল তার একটা চুক্তিও বাংলাদেশের স্বার্থের জন্য করেনি। বরং সব স্বার্থ ভারতকে দিয়ে আসছে। আমরা এসবের অবসান চাই। আমরা ইসলামী আন্দোলন দল হাতপাখা মার্কা নিয়ে দেশের মানুষের মুক্তির লক্ষ্যে আন্দোলন করে যাচ্ছি। আশা করি আপনাদের পূর্ণ সমর্থন আমাদের চলার ভীতকে মজবুত করবে।  

তিনি আরও বলেন, এদেশের ৯২ শতাংশ মুসলমান। কিন্তু সেই দেশের মধ্যে মুসলিম আলেমগণ আওয়ামী লীগের আমলে স্বাধীনভাবে কথাটুকু বলতে সুযোগ পায়নি। ইসলামী আন্দোলন বাংলাদেশ এমন এক নীতি আদর্শ লালন করে যে নীতি আদর্শের মাধ্যমে দুনিয়াতে মিলবে শান্তি আখেরাতে মিলবে মুক্তি।   

দেশের ৫৩ বছরের ইতিহাসে বহু উত্থান-পতনের নজীর টেনে তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কখনোই নিজেদের ব্যক্তির স্বার্থের জন্য ইসলামকে নিচে রেখে দেশকে অকার্যকর করার জন্যে কারো সঙ্গে আঁতাত করেনি। বাংলাদেশের মধ্যে ৯২ শতাংশ মুসলমান বসবাস করে; কিন্তু এক সময় তাদের ধুতি পরে চলতে হতো। কিন্তু ৫ আগস্ট দেশ যখন দ্বিতীয়বার স্বাধীন হলো এখনও একটা শ্রেণির মায়াকান্না বন্ধ হয়নি। এই সময় একটি স্বার্থান্বেষী মহল চাঁদাবাজি ও টেন্ডারবাজি করছে। এসব করে কোনো লাভ নেই। জনগণ আর দ্বিতীয়বার ভুল করবে না। দেশের জন্যে যারা কাজ করবে তাদের সঙ্গেই তারা থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  

ইসলামী আন্দোলন বাংলাদেশ কাজিপুর উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আবু জাফর সরকারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন- প্রধান মেহমান ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির ও মুহাদ্দিস জামিল মাদরাসা বগুড়ার মাওলানা আব্দুল হক আজাদ, বিশেষ অতিথি সংগঠনের সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতি মোহাম্মদ মুহিবুল্লাহ, সহ সভাপতি মুফতি আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মুফতি শেখ মুহাম্মদ নুরুন্নবী প্রমুখ।  

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

মতলব উত্তরের কুখ্যাত সন্ত্রাসী বাবলা খুন, আটক ৫
সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত
বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম
ঈশ্বরগঞ্জে মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেফতার
রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

সর্বাধিক পঠিত

গজারিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ডাকাত সর্দার বাবলা নিহত
ব্যারিস্টার সুমন গ্রেফতার
ডিবি হারুন ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ
কিশোরগঞ্জে নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে এসিল্যান্ড
জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ

রাজধানী- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝