মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
৬ কার্তিক ১৪৩১
বাংলা English

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
শিরোনাম: সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত      বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম      রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম      গণমাধ্যম থেকে ফ্যাসিবাদের দালালদের বহিষ্কার করতে হবে: মাহমুদুর রহমান      প্রাথমিকে সাড়ে ৯ হাজার সহকারী প্রধান শিক্ষক নিয়োগের অনুমোদন      মুশফিক-জয়ের ব্যাটে আলোর খোঁজে বাংলাদেশ      বঙ্গভবন ঘিরে নিরাপত্তা জোরদার      
গ্রামবাংলা
কিশোরগঞ্জে নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে এসিল্যান্ড
মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ(নীলফামারী)
প্রকাশ: সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ১০:০২ পিএম  (ভিজিটর : ৯১)
ছবি: প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিত্যপণ্যের বাজারে পণ্যের মূল্য যাচাইয়ে বাজার মনিটরিং করেছেন সহকারী কমিশনার (ভূমি) (এসিল্যান্ড)। এসময় তিনি আলুর এক আড়ৎদারকে দাম বেশি নেয়ার অভিযোগে জরিমানা করেন।

গতকাল রোববার (২০ অক্টোবর) রাতে সহকারী কমিশনার (ভূমি) পুলিশসহ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাজারে নিত্যপণ্যের মূল্য যাচাই করতে মনিটরিংয়ে যান। 

এসময় ক্রেতারা সহকারী কমিশনার (ভূমি) এর উপস্থিতিতে নিত্যপণ্য ক্রয় করেন এবং ভিড় করতে থাকেন। ক্রেতারা পিঁয়াজ এক শত, আলু পঞ্চাশ টাকা দরে কিনতে পেরে সন্তোষ প্রকাশ করে। ক্রেতারা এ সময় বলেন- প্রতিনিয়ত প্রশাসন কর্তৃক বাজার মনিটরিং করা হলে দোকানদাররা বেশি দাম নিতে পারবে না। তাই ক্রেতাদের নিয়মিত বাজার মনিটরিংয়ের দাবি জানান।

বাজার মনিটরিংয়ের সময় এক আলু আড়াৎদারকে দাম বেশি নেয়া ও হিসাব না রাখার অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মঈন খান এলিস এ জরিমানা করেন। 

সহকারী কমিশনার (ভূমি) মঈন খান এলিস বলেন, নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে গিয়ে দ্রব্যের দাম বেশি নেয়ার অভিযোগে এক আড়ৎদারের এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়া সকল ব্যবসায়ীকে ক্রেতাদের কাছে ন্যায্য মূল্য নেয়াসহ দ্রব্যের ন্যায্য দরের তালিকা দোকান ঘরে দৃশ্যমান স্থানে টাঙ্গানোর নির্দেশ দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী হক জানান, নিত্যপণ্যের সঠিক মূল্যে যাতে ক্রেতারা কিনতে পারে এজন্য মনিটরিং জোরদার করা হয়েছে। নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে এবং তা চলমান থাকবে। 

উল্লেখ্য, এর কয়েকদিন আগেও সহকারী কমিশনার (ভূমি) বাজার মনিটরিং করেছেন। তিনি ওই দিন দাম বেশি নেয়ার অভিযোগে তিন ব্যবসায়ীর জরিমানা করেন।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

নোবিপ্রবিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
মতলব উত্তরের কুখ্যাত সন্ত্রাসী বাবলা খুন, আটক ৫
সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত
বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম
ঈশ্বরগঞ্জে মানবপাচার চক্রের দুই সদস্য গ্রেফতার

সর্বাধিক পঠিত

গজারিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ডাকাত সর্দার বাবলা নিহত
ব্যারিস্টার সুমন গ্রেফতার
কিশোরগঞ্জে নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে এসিল্যান্ড
ডিবি হারুন ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলল

গ্রামবাংলা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝