মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪,
৬ কার্তিক ১৪৩১
বাংলা English

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
শিরোনাম: পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা      উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার      বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন       বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা      ডেঙ্গুতে আরো ৭ মৃত্যু, হাসপাতালে ১১৩৯      প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক      বাহাত্তরের সংবিধান বাতিলসহ পাঁচ দফা দাবি      
জাতীয়
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৮:৫৭ পিএম  (ভিজিটর : ৮২)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষমবিরোধী ছাত্র আন্দোলনকে দেশব্যাপী সুসংগঠিত করতে চার সদস্যের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার রাতে রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এর আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করে সমন্বয়ক সারজিস আলম। 

কমিটিতে সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহকে আহবায়ক, আরিফ সোহেলকে সদস্য সচিব, আব্দুল হান্নান মাসুদকে মুখ্য সংগঠক ও উমামা ফাতেমাকে মুখপাত্র করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে এই কেন্দ্রীয় আহবায় কমিটিকে পূর্ণাঙ্গ করা হবে বলেও সংবাদ সম্মেলনে সারজিস আলম জানান৷

আহবায়ক কমিটি কেন করা হচ্ছে এই বিষয়ে সারজিস আলম বলেন- প্রথমত, যারা ভুয়া সমন্বয় পরিচয় দিচ্ছে বিভিন্ন অপকর্মে জড়িত হচ্ছে তাদেরকে যেন আমরা আইনের আওতায় এবং শাস্তির আওতায় নিয়ে আসতে পারি। দ্বিতীয়ত, যারা আমাদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ভিতর থেকেও যদি তাদের মধ্যে কোন অসৎ উদ্দেশ্য থাকে ওই স্পিরিট কে ধারণা করতে পারে তাহলে যেন তাদেরকে বহিষ্কার করে তাদের বিরুদ্ধে আইনক ব্যবস্থা গ্রহণ করতে পারি। তৃতীয়ত, আমাদের এই যুদ্ধটি তো এখনো শেষ হয়ে যায়নি, আমরা যদি আমাদের এই স্পিরিট টিকে ধরে রেখে সামনের দিকে এগিয়ে যেতে চাই এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সামনের যুদ্ধটি আরো কঠিন হবে, সেজন্য আমাদের আরো সুসংগঠিত হতে হবে।  

তিনি আরো বলেন, এই অভ্যুত্থান ছিল সকল ছাত্র-জনতার একটি অভ্যুত্থান। আমাদের জায়গা থেকে আমরা চাই যারা এই অভ্যুত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকাটি রেখেছে, গুরুত্বপূর্ণ জায়গা থেকে জীবন বাজি রেখে এই অভ্যুত্থানটিকে বিভিন্ন পয়েন্ট থেকে সুসংগঠিত করার চেষ্টা করেছে তাদেরকে খুঁজে বের করে নিয়ে আসা। সে যেই প্রতিষ্ঠানেরই হোক যে ক্ষেত্রেরই হোক। সে জায়গা থেকে ওই মানুষগুলোকে খুঁজে নিয়ে সুসংগঠিত করার জন্যই আমাদের এই প্রাথমিক কাঠামো।  

আহ্বায়ক কমিটির চার সদস্যের নাম ঘোষণার পর সারজিস আলম বলেন, আমাদের স্পষ্ট বার্তা এ চারজনের জায়গা থেকে যে টিমটি বৈষম বিরোধী ছাত্র আন্দোলনের হয়ে পুরো বাংলাদেশে কাজ করবে তাদের উদ্দেশ্য হচ্ছে পুরো বাংলাদেশে যে শিক্ষা প্রতিষ্ঠানগুলো হোক সরকারি শিক্ষা প্রতিষ্ঠান হোক প্রাইভেট বিশ্ববিদ্যালয় মাদ্রাসা সাত কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয় অন্যান্য স্কুল কলেজ থেকে শুরু করে বাংলাদেশের প্রত্যেকটি জেলায় উপজেলায় যারা এই অভ্যুত্থান ঘটাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং সংগঠকের ভূমিকা পালন করেছে তাদেরকে একটি কাঠামোর আওতায় নিয়ে এসে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে সুসংগঠিত করা৷ আমরা আমাদের জায়গা থেকে দ্রুততম সময়ের মধ্যে এই চারজনের আহবায়ক কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটিতে রূপান্তরের মাধ্যমে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে পুরো বাংলাদেশের সামনে একটি সু সংগঠিত কাঠামোর মধ্যে নিয়ে আসতে চাই।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

সিপিবির প্রেসিডিয়াম প্যানেলে নতুন ৪ নেতা
পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা
সাত কলেজের সার্টিফিকেট থেকে ‘অধিভুক্ত’ বাতিলের বিষয়টি গুজব
উত্তরায় আ.লীগ নেতার বাড়ি থেকে নিষিদ্ধ পণ্য উদ্ধার
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

সর্বাধিক পঠিত

গজারিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ডাকাত সর্দার বাবলা নিহত
মতলব উত্তরের কুখ্যাত সন্ত্রাসী বাবলা খুন, আটক ৫
বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর বাধা
কাঁদতে কাঁদতে ব্যারিস্টার সুমন বললেন ‘সরি স্যার’
পরবর্তী রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি নিয়ে আলোচনা

জাতীয়- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝