শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
৯ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
শিরোনাম: রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান      লেবাননে ইসরায়েলি হামলায় তিন সাংবাদিক নিহত      ওড়িশার উপকূলে আছড়ে পড়েছে দানা, ভারী বৃষ্টিপাত      জাপা মহাসচিব চুন্নুসহ ৮২ জনের বিরুদ্ধে মামলা      নিষিদ্ধ সংগঠনের কেউ প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত হতে পারবে না: উপদেষ্টা আসিফ      উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট      এ বছর সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না      
গ্রামবাংলা
নুরুল হুদা স্মৃতি সংসদের উদ্যোগ
মতলব উত্তরে বিনামূল্যে চোখের ছানি অপারেশন
সুমন আহমেদ, মতলব (চাঁদপুর)
প্রকাশ: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৫:২৮ পিএম  (ভিজিটর : ৮৮)
ছবি: প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

বিনামূল্যে সুবিধাবঞ্চিত মানুষের চোখের ছানি অপারেশনসহ চোখের অন্যান্য চিকিৎসার উদ্যোগ নিয়েছে বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদ।

আজ বুধবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে চাঁদপুরের মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তাওহিদুল ইসলাম অনিক ৪১ জন রোগী অপারেশন করেন।

এর আগে বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদের উদ্যোগে উপজেলার ফতেপুর উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে ডা. তাওহিদুল ইসলাম অনিক এর প্রেসক্রিপসন অনুযায়ী রোগীদের বিনামূল্যে চশমা ও ঔষধ প্রদান করে। আগত ৩’শ রোগী থেকে বাছাই করে ৪১ জন ছানি অপারেশন এবং লেন্স স্থাপনের জন্য তাদের নির্বাচন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদের সভাপতি তাজুল ইসলাম মিয়াজী জানান, ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদের পরিচালক সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদার জ্যেষ্ঠ পুত্র ও চাঁদপুর জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হুদার নির্দেশে সারা বছর তারা নানা মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকেন। তারই অংশ হিসেবে সম্প্রতি সংগঠনের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দৃষ্টিশক্তি হারাতে বসা প্রায় ৪১ হতদরিদ্র মানুষের চোখের ছানি অপারেশনসহ নতুন লেন্স স্থাপনের উদ্যোগ নেওয়া হয়।’

এ সময় বক্তারা বলেন, চক্ষু মানুষের পঞ্চ ঈন্দ্রিয়ের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। যার চক্ষু নাই, সেই ব্যক্তির জীবন মূল্যহীন। বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদের সহযোগিতায় প্রান্তিক মানুষেদের জন্য যে উদ্যোগ গ্রহণ করেছে তা খুবই প্রশংসনীয়। সামাজিক কর্মকান্ডের মাধ্যমে মানুষের সেবা ও কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে। মানুষের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা, মানবসেবীদের মধ্যে অন্যতম একটি মহৎ উদ্যোগ।

বিনামূল্যে চোখের ছানি অপারেশনের পূর্বে আলোচনা সভায় সংগঠনের সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম মিয়াজীর সভাপতিত্বে এবং উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ-সভাপতি ইয়াছিন মোল্লা, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, উপজেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল প্রধান, উপজেলা তাতীদলের সাংগঠনিক সম্পাদক মো. ফারুক, গজরা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন মনির, উপজেলা বিএনপির নেতা আব্দুল আজিজ, উপজেলা যুবদল নেতা হাসানুল কিবরিয়া তপন, উপজেলা ছাত্রদল নেতা নাদিম ভূইয়া প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, প্রোগ্রাম অফিসার আল আমিন, সিনিয়র প্যারামেডিক মো. শরিফ হোসেন, মাসুদ হোসেন।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান
সফর শেষে আজ দেশে ফিরছেন সেনাপ্রধান
ট্রাইব্যুনালে আরও ৫ প্রসিকিউটর নিয়োগ
সিকৃবিতে ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা
লেবাননে ইসরায়েলি হামলায় তিন সাংবাদিক নিহত

সর্বাধিক পঠিত

খোলা কাগজের কাউনিয়া প্রতিনিধি মোস্তাক আহমেদ আর নেই
উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট
কিশোরগঞ্জে ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু
মহানগর উত্তর জামায়াতের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন
কিশোরগঞ্জে সার ও বীজ মনিটরিং কমিটির সভা

গ্রামবাংলা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝