শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
৯ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
শিরোনাম: সাবেক প্রতিমন্ত্রী জাকিরের ৩ দিনের রিমান্ড      বর্তমান সংবিধান শেখ হাসিনার গার্বেজ: মাহমুদুর রহমান      গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ      শুধু ছাত্রলীগ নয় আ.লীগকেও নিষিদ্ধ করতে হবে: মামুনুল হক      ছাত্রলীগকে অবৈধ ঘোষণা করার অধিকার এই সরকারের নেই: নানক      ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১২৯      রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান      
জাতীয়
প্রযুক্তিগত অগ্রগতির কারণে আজকের বিমানসেনা: বিমানবাহিনী প্রধান
মাহফুজুল আলম খোকন
প্রকাশ: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭:০৭ পিএম  (ভিজিটর : ৫৪)
ছবি: প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

ক্রমবর্ধমান প্রযুক্তিগত অগ্রগতির কারণে আজকের বিমানসেনা, প্রযুক্তিবিদ এবং বিমান চলাচল সংস্থার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের নিত্য নতুন চ্যালেঞ্জের সাথে সমন্বয় করে নিতে হচ্ছে বলে জানিয়েছেন বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল  হাসান মাহমুদ খাঁন।

আজ বুধবার  বাংলাদেশ বিমানবাহিনী ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর তত্ত্বাবধানে প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে সপ্তম আন্তর্জাতিক ফ্লাইট সেফটি এর তিন দিনব্যাপী সেমিনারের সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, বিমান শিল্পের ক্রমবিকাশের সাথে সাথে প্রযুক্তিগত উন্নয়নের সাথে নিজেকে মানিয়ে নেয়া উড্ডয়ন নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্বব্যাপী বিমান চলাচল কর্তৃপক্ষের মধ্যে আরো শক্তিশালী সম্পর্ক তৈরীর জন্য মূল্যবান আলোচনা এবং অভিজ্ঞতা বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন তিনি।

এর আগে গত ২১ অক্টোবর বাংলাদেশ বিমান বাহিনী ও বাংলাদেশ বেসামরিক  বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর যৌথ আয়োজনে তিন দিনব্যাপী প্রমোটিং ফ্লাইট সেফটি বাই এমব্রেসিং টেকনোলজিক্যাল এডভান্সমেন্ট মূল প্রতিপাদ্য নিয়ে সেমিনারটি শুরু হয়। আজ ২৩ অক্টোবর সেমিনারে অংশগ্রহণকারীদের সনদ বিতরণের মাধ্যমে এর সমাপ্তি ঘটে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল মো. শরীফ উদ্দীন সরকার, বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া।

সেমিনারে উড্ডয়ন নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ বিমানবাহিনী ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ছাড়াও বাহরাইন, ইন্দোনেশিয়া, মায়ানমার, রাশিয়া, কাতার, মালদ্বীপ, চীন, কেনিয়া, পাকিস্তান, সৌদি আরব, শ্রীলংঙ্কা, যুক্তরাষ্ট্র ও  জিম্বাবুয়ের বিমান বাহিনীর কর্মকর্তাগণ এ সেমিনারে অংশগ্রহণ করেন। এছাড়াও প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ, এমআইএসটি এবং দেশের প্রধান বেসামরিক বিমান সংস্থার প্রতিনিধিরাও এ সেমিনারে অংশগ্রহণ করেন। সেমিনারটি শুধুমাত্র বিমান চলাচলের নিরাপত্তা সাধনের ক্ষেত্রে একটি গুরত্বপূর্ণ মাইলফলক নয় বরং বৈশ্বিক বিমান বাহিনীর মধ্যে চলমান সহযোগিতার সূচনা করেছে, যা ভবিষ্যতে বিমান চলাচল নিরাপত্তার পথ আরো প্রশস্ত করবে।

উল্লেখ্য যে, ২১ অক্টোবর বাংলাদেশ নৌ বাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান, প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

‘ছাত্র-শ্রমিক জনতার রক্তের গণঅভ্যুত্থানে স্বৈরাচার পালিয়েছে’
পাগলা থানায় মামলার বাদীর ওপর সন্ত্রাসী হামলা
সাবেক প্রতিমন্ত্রী জাকিরের ৩ দিনের রিমান্ড
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ভবিষ্যতে পলিটিক্যাল প্লাটফর্ম হবে না: সারজিস
সখীপুরে বাবার বিরুদ্ধে হত্যার অভিযোগ ছেলের

সর্বাধিক পঠিত

ছাত্র আন্দোলনে সহিংস ঘটনার সত্যানুসন্ধানে শাবিপ্রবি প্রশাসন
উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট
সখীপুরে বাবার বিরুদ্ধে হত্যার অভিযোগ ছেলের
কিশোরগঞ্জে সার ও বীজ মনিটরিং কমিটির সভা
ভারতের পরিকল্পনায় বাংলাদেশে ফ্যাসিবাদ বিকশিত হয়েছে: মাহমুদুর রহমান

জাতীয়- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝