শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
৯ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
শিরোনাম: শুধু ছাত্রলীগ নয় আ.লীগকেও নিষিদ্ধ করতে হবে: মামুনুল হক      ছাত্রলীগকে অবৈধ ঘোষণা করার অধিকার এই সরকারের নেই: নানক      ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১২৯      রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান      লেবাননে ইসরায়েলি হামলায় তিন সাংবাদিক নিহত      ওড়িশার উপকূলে আছড়ে পড়েছে দানা, ভারী বৃষ্টিপাত      জাপা মহাসচিব চুন্নুসহ ৮২ জনের বিরুদ্ধে মামলা      
জাতীয়
সচিবালয়ের বিশৃঙ্খলায় গ্রেফতার ২৬ জনই ছাত্রলীগের সঙ্গে জড়িত: ডিএমপি
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৬:৩২ পিএম  (ভিজিটর : ৬৪)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিষেধাজ্ঞা উপেক্ষা করে এইচএসসি পরীক্ষার ফল বাতিলের দাবিতে সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করায় ২৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া তারা প্রত্যেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। 

আজ বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার বিকালে আনুমানিক সাড়ে তিনটার দিকে অজ্ঞাত ৬০ থেকে ৭০ জন যুবক জোরপূর্বক বাংলাদেশ সচিবালয়ে প্রবেশ করে। তারা সম্প্রতি প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে সচিবালয়ে প্রবেশ করে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে। পুলিশের নিষেধাজ্ঞা উপেক্ষা করে তারা সরকারি কাজে বাধা দিয়েছে এবং সরকারি স্থাপনা ভাঙচুর করেছে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থল থেকে ৫৪ জনকে আটক করে। তাদের মধ্য থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ২৮ জনকে মুচলেকা গ্রহণপূর্বক তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়। বাকি ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০-৭০ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা  দায়ের করা হয়েছে।

তাদের বিরুদ্ধে বেআইনি সমাবেশের মাধ্যমে, বেআইনিভাবে বাংলাদেশ সচিবালয়ে প্রবেশ করে দাঙ্গা সৃষ্টি, সরকারি কাজে বাধা প্রদানসহ আঘাত, সরকারি স্থাপনা ভাঙচুর করে ক্ষতিসাধন এবং ভয় ভীতি ও হুমকি প্রদানের অভিযোগ আনা হয়েছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ২৬ জনকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ছাত্রলীগ এর সঙ্গে জড়িত বলে জানা গেছে। 

এতে বলা হয়, সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলার ঘটনায় শাহবাগ থানায় একটি নিয়মিত মামলা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- মো. জহিরুল ইসলাম (২০), মো. ফয়সাল হাসান (২১), মো. রায়হান হোসেন (২১), মো. রুবেল আহম্মেদ (১৮), মো. রিয়াদ মাহমুদ (২১), মো. মেজবাউল রহমান মিল্লাদ (১৮), মো. মেহেদী হাসান (১৮), মো. সোয়ান (২১), মো. ইমরান হোসেন আরমান (১৮), মো. মেহেদী হাসান অন্তর (১৯), মো. সাগর (১৮), মো. রোহান (১৮), মো. শাহারিয়ার হোসেন সোয়াদ (১৮), ১৪। মো. আহাদ মোল্লা (২২), ১৫। মো. সোহান (১৮), ১৬। মো. মাসনুন (১৮), ১৭। মো. নাঈম (১৮), মো. ইমাম হাসান (১৮), মো. শাকিল (১৮), মো. সেলিম (১৮), মোঃ সাকলাইন মুস্তাক (১৮), মো. হানজালাল (২২), মো. মশিউর রহমান (১৮), মো. প্রান্তিক (১৮), মো. তাছিম রহমান (১৮) ও মো. রবিন মিয়া (১৮)। 

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ সচিবালয় এবং প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন (যমুনা) এর আশেপাশের এলাকায় যেকোনো প্রকার সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হয়।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

শুধু ছাত্রলীগ নয় আ.লীগকেও নিষিদ্ধ করতে হবে: মামুনুল হক
ছাত্রলীগ মুক্ত ক্যাম্পাসে চবিয়ানদের খিচুড়ি পার্টি
ভাত রান্নায় দেরি হওয়ায় স্ত্রীকে হত্যা
বিপ্লব সংবিধান মেনে হয় না: মাসুদ
মতলব উত্তরে ইলিশ রক্ষা অভিযানে ৫ জনের কারাদণ্ড

সর্বাধিক পঠিত

উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট
কিশোরগঞ্জে ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু
কিশোরগঞ্জে সার ও বীজ মনিটরিং কমিটির সভা
ভারতের পরিকল্পনায় বাংলাদেশে ফ্যাসিবাদ বিকশিত হয়েছে: মাহমুদুর রহমান
জামায়াতের জেলা ও মহানগরী পর্যায়ের আমিরদের নাম ঘোষণা

জাতীয়- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝