শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
৯ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
শিরোনাম: রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান      লেবাননে ইসরায়েলি হামলায় তিন সাংবাদিক নিহত      ওড়িশার উপকূলে আছড়ে পড়েছে দানা, ভারী বৃষ্টিপাত      জাপা মহাসচিব চুন্নুসহ ৮২ জনের বিরুদ্ধে মামলা      নিষিদ্ধ সংগঠনের কেউ প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত হতে পারবে না: উপদেষ্টা আসিফ      উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট      এ বছর সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না      
শিক্ষা
আবেদনের বয়সসীমা ৩৫ করে প্রজ্ঞাপন দিতে তিন দিনের আলটিমেটাম
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮:১২ পিএম  (ভিজিটর : ৩৫)
ছবি: প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ করে প্রজ্ঞাপন জারির প্রতিবাদ জানিয়ে বয়সসীমা ৩৫ করে নতুন প্রজ্ঞাপন জারি করতে ৩ দিনের আলটিমেটাম দিয়েছে ৩৫ প্রত্যাশীরা। এসময় দাবি মেনে না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা। 

আজ বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে ‘জনপ্রশাসন সংস্কার কমিটির সুপারিশ আমলে না নিয়ে চাকরিতে আবেদনের সময়সীমা ৩২ করার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ’ করে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এমন আলটিমেটাম দেন ৩৫ প্রত্যাশীরা। 

বক্তারা বলেন, আজকে চাকরিতে বয়সসীমা ৩২ করে জারি করা প্রজ্ঞাপন আমাদের সাথে প্রতারণার শামিল। আপনারা যদি নিজেরাই এটা সিদ্ধান্ত নিতে পারেন তাহলে কেন তদন্ত কমিটি গঠন করেছিলেন? তাহলে তদন্ত কমিটি কি অযোগ্য ছিলো? যদি তারা অযোগ্য হয়ে থাকে তাহলে আপনারা সেটা স্বীকার করুন। আর যদি আপনারা মনে করেন যে তারা যোগ্য ছিলো তাহলে তাদের সিদ্ধান্ত মেনে নিন। তারা ৩৫/৩৭ এর যে প্রস্তাবনা দিয়েছলেন সেটা মেনে নিয়ে গেজেট প্রকাশ করুন। 

তারা বলেন, আমরা রক্ত চাই না, আমরা সুষ্ঠু সমাধান চাই। আপনারা দাবি মেনে না নিলে ছাত্রসমাজ পুনরায় জেগে উঠবে। রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। তখন এই দায়ভার আপনাদের ঘাড়েই পড়বে। 

দাবি না মানলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়ে তারা বলেন, আমরা দীর্ঘ ১২ বছর ধরে ৩৫ এর জন্য আন্দোলন করে যাচ্ছি। কিন্তু আপনারা হুট করে ৩২ বছর করে প্রজ্ঞাপন জারি করলেন। আপনাদের কমিটি যদি বিচক্ষণ হয়ে থাকে তাহলে ৩৫/৩৭ কেন আপনাদের পছন্দ হলো না? আপনারা কোন সাহসে ৩২ বছর করে প্রজ্ঞাপন করলেন? আপনাদের বিচক্ষণতা নিয়ে আমি প্রশ্ন তুলছি। আবার যদি বয়সমীমা ৩৫ করে গেজেট না আসে তাহলে বাকিটা মাঠে দেখতে পারবেন আপনারা।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান
সফর শেষে আজ দেশে ফিরছেন সেনাপ্রধান
ট্রাইব্যুনালে আরও ৫ প্রসিকিউটর নিয়োগ
সিকৃবিতে ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা
লেবাননে ইসরায়েলি হামলায় তিন সাংবাদিক নিহত

সর্বাধিক পঠিত

খোলা কাগজের কাউনিয়া প্রতিনিধি মোস্তাক আহমেদ আর নেই
উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট
কিশোরগঞ্জে ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু
মহানগর উত্তর জামায়াতের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন
কিশোরগঞ্জে সার ও বীজ মনিটরিং কমিটির সভা

শিক্ষা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝