শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
৯ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
শিরোনাম: রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান      লেবাননে ইসরায়েলি হামলায় তিন সাংবাদিক নিহত      ওড়িশার উপকূলে আছড়ে পড়েছে দানা, ভারী বৃষ্টিপাত      জাপা মহাসচিব চুন্নুসহ ৮২ জনের বিরুদ্ধে মামলা      নিষিদ্ধ সংগঠনের কেউ প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত হতে পারবে না: উপদেষ্টা আসিফ      উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট      এ বছর সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না      
রাজনীতি
জাপা মহাসচিব চুন্নুসহ ৮২ জনের বিরুদ্ধে মামলা
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ১০:৪১ এএম  (ভিজিটর : ৩০)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলায় মদদ ও অর্থায়নের অভিযোগে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুকে আসামি করে মামলা করা হয়েছে। মামলায় তিনি ছাড়া আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সাবেক প্রধান সমন্বয়ক সানাউল হকসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতপরিচয় আরও ২৭০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাব উদ্দিন।

তিনি জানান, বুধবার রাতে থানায় মামলাটি করেছেন উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়ন বিএনপির সভাপতি ওমর কাইয়ুম। এ মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। তবে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট করিমগঞ্জ বাজারের মোরগমহালে বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে হামলা চালানো হয়। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলটির সহযোগী সংগঠনগুলো ও জাতীয় পার্টির নেতা-কর্মীরা এ হামলায় জড়িত ছিলেন। জাপা মহাসচিব কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সাবেক সংসদ সদস্য মুজিবুল হক, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রধান সমন্বয়ক সানাউল হকের প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধন, নির্দেশ ও আর্থিক সহযোগিতায় আসামিরা আগ্নেয়াস্ত্র, শটগান, বন্দুক, ককটেল, বিস্ফোরক দ্রব্যসহ হামলা চালান। আন্দোলনকারীদের মোটরসাইকেলগুলো পুড়িয়ে দেওয়া হয়। এতে প্রায় সাড়ে চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এ হামলায় অনেকেই গুরুতর আহত হন। পরে আসামিরা উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালান। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

২০০৮ থেকে ২০২৪ সাল পর্যন্ত মুজিবুল হক কিশোরগঞ্জ-৩ আসনে টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। তার আগে ১৯৮৬ ও ১৯৮৮ দুবার তিনি কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ছিলেন।

করিমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা সাইফুল ইসলাম বলেন, মুজিবুল হক একজন সুবিধাবাদী। যেখানেই হালুয়া-রুটি, সেখানেই তিনি। এমন কোনো দল নেই তিনি করেননি। সব দল থেকেই সুবিধা নিয়েছেন। এমনকি হাসিনার ভোটারবিহীন নির্বাচনের অন্যতম দোসর ছিলেন এই মুজিবুল হক। আওয়ামী লীগের অন্যান্য নেতার মতো তারও বিচার হওয়া উচিত। আওয়ামী লীগ সরকারের টানা তিনটি বিতর্কিত নির্বাচনে জাপা সহযোগিতা করেছে। এর অন্যতম কারিগর দলটির বর্তমান মহাসচিব মুজিবুল হক। এ জন্য বর্তমান অন্তর্বর্তী সরকারের কাছে মুজিবুল হকের শাস্তির দাবি জানান তারা।

এর আগে একাধিকবার কিশোরগঞ্জের করিমগঞ্জে জাপার মহাসচিব ও সাবেক সংসদ সদস্য মুজিবুল হকের গ্রেফতারের দাবিতে ঝাড়ুমিছিল করেছেন বিএনপির নেতা-কর্মীরা। তারা শেখ হাসিনার সহযোগী মুজিবুল হক ও সানাউল হককে করিমগঞ্জে অবাঞ্ছিত ঘোষণাও করেন।

কেকে/এমআই
আরও সংবাদ   বিষয়:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন   জাতীয় পার্টি   মুজিবুল হক চুন্নু  
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান
সফর শেষে আজ দেশে ফিরছেন সেনাপ্রধান
ট্রাইব্যুনালে আরও ৫ প্রসিকিউটর নিয়োগ
সিকৃবিতে ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা
লেবাননে ইসরায়েলি হামলায় তিন সাংবাদিক নিহত

সর্বাধিক পঠিত

খোলা কাগজের কাউনিয়া প্রতিনিধি মোস্তাক আহমেদ আর নেই
উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট
কিশোরগঞ্জে ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু
মহানগর উত্তর জামায়াতের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন
কিশোরগঞ্জে সার ও বীজ মনিটরিং কমিটির সভা

রাজনীতি- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝