শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
৯ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
শিরোনাম: জাতীয় ঐক্যের ভিত্তি হবে চব্বিশের গণবিপ্লব: জামায়াত আমির      প্রশিক্ষণরত আরো ৫৯ এসআইকে শোকজ       সাবেক প্রতিমন্ত্রী জাকিরের ৩ দিনের রিমান্ড      বর্তমান সংবিধান শেখ হাসিনার গার্বেজ: মাহমুদুর রহমান      গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ      শুধু ছাত্রলীগ নয় আ.লীগকেও নিষিদ্ধ করতে হবে: মামুনুল হক      ছাত্রলীগকে অবৈধ ঘোষণা করার অধিকার এই সরকারের নেই: নানক      
শিক্ষা
ছাত্র আন্দোলনে সহিংস ঘটনার সত্যানুসন্ধানে শাবিপ্রবি প্রশাসন
শাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৪:৪৪ পিএম  (ভিজিটর : ২৫৫)
ফাইল ছবি

ফাইল ছবি

জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে বেআইনি ও সহিংস ঘটনার সত্যানুসন্ধান করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ এছাক মিয়া।

তিনি বলেন, গত ১৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত শাবি ক্যাম্পাসে সংঘটিত বেআইনি ও সহিংস ঘটনার সত্যানুসন্ধান পূর্বক জড়িতদের চিহ্নিত করা হচ্ছে। এর মধ্যে শিক্ষার্থীদের উপর হামলা, শিক্ষার্থী কর্তৃক হল থেকে অস্ত্র উদ্ধারের বিষয়গুলোসহ নির্ধারিত তারিখের মধ্যে ক্যাম্পাসের সহিংসতার ঘটনাগুলো স্থান পাবে। এ তদন্তে ক্যাম্পাসের বাইরের ঘটনাগুলো থাকবে না।

তিনি আরো বলেন, কোনো শিক্ষার্থী যদি সহিংসতায় জড়িতদের ভিডিও ফুটেজ বা অন্য প্রমাণ দেখাতে পারেন তাহলে সেটির সত্যতা যাচাই করা হবে। তবে শাস্তির বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন দেখবে। এই কমিটি শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে সত্যতা যাচাই করে প্রশাসনকে দিবে। এ বিষয়ে আমরা গতকাল মিটিং করেছি, শীঘ্রই গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

এদিকে ঘটনাটির তদন্তে, গত ২৩ অক্টোবর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ সলিম মোহাম্মদ আবদুল কাদির স্বাক্ষরিত এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ এছাক মিয়াকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটিতে বাকি সদস্যরা হলেন- শাহপরান হলে প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমদ, সৈয়দ মুজতবা আলী হল প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন, সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ সাইফুল ইসলাম, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মনযুর উল হায়দার ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাসুদ আলম।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

ছাত্রদল আর শোডাউনের রাজনীতি করবে না: সভাপতি
জাতীয় ঐক্যের ভিত্তি হবে চব্বিশের গণবিপ্লব: জামায়াত আমির
‘এবার ফেল্টুস হয়ে ফিরে এলো ছাত্রলীগ’
প্রশিক্ষণরত আরো ৫৯ এসআইকে শোকজ
হবিগঞ্জে বিনামূল্যে চক্ষুচিকিৎসা প্রদান

সর্বাধিক পঠিত

ছাত্র আন্দোলনে সহিংস ঘটনার সত্যানুসন্ধানে শাবিপ্রবি প্রশাসন
উত্তরায় সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ও ১৫ লাখ টাকা লুট
সখীপুরে বাবার বিরুদ্ধে হত্যার অভিযোগ ছেলের
ভাত রান্নায় দেরি হওয়ায় স্ত্রীকে হত্যা
প্রকৌশলী রিয়াজুল ইসলামকে সভাপতি করে কমিটি গঠন

শিক্ষা- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝