শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪,
৯ কার্তিক ১৪৩১
বাংলা English

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
শিরোনাম: দেশে ফিরেছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান      উত্তরায় সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি, ২ নারীসহ গ্রেফতার ৯      দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সক্রিয় থাকতে হবে: সেলিম উদ্দিন      জাতীয় ঐক্যের ভিত্তি হবে চব্বিশের গণবিপ্লব: জামায়াত আমির      প্রশিক্ষণরত আরো ৫৯ এসআইকে শোকজ       সাবেক প্রতিমন্ত্রী জাকিরের ৩ দিনের রিমান্ড      বর্তমান সংবিধান শেখ হাসিনার গার্বেজ: মাহমুদুর রহমান      
রাজনীতি
জাতীয় ঐক্যের ভিত্তি হবে চব্বিশের গণবিপ্লব: জামায়াত আমির
গাজীপুর প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৭:৩৮ পিএম  (ভিজিটর : ২৫)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, জাতীয় ঐক্যের ভিত্তি হবে চব্বিশের গণবিপ্লব।

আজ শুক্রবার দুপুরে গাজীপুরের চৌরাস্তা এলাকায় একটি কনভেনশন হলে গাজীপুর জেলা জামায়াতের উদ্যোগে রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, জাতীয় ঐক্যের ভিত্তি হবে চব্বিশের গণবিপ্লব। এই গণবিপ্লবের চেতনাকে পাশ কাটিয়ে আমাদের দল এবং কোনো দল যেন ভিন্ন পথে হাঁটার চিন্তা না করে। যারাই হাঁটবেন তাদেরই স্বৈরাচারের রাস্তা ধরতে হবে।

নিজের দল এবং সকল রাজনৈতিক দলকে সতর্ক করে জামায়াত আমির বলেন, জনগণের চেতনার বিপক্ষে আমরা যেন না দাঁড়াই। রাজনীতিতে বলা হয়- ‘ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়।’ কিন্তু বাংলাদেশের ৫৩ বছর ইতিহাসে রাজনীতিবিদরা এই স্লোগান প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। বর্তমান প্রজন্ম আর এই ব্যর্থতা দেখতে প্রস্তুত নয়। তারা চায়, রাজনীতিবিদদের সফল হতেই হবে। জাতির সঙ্গে দেওয়া সব কমিটমেন্ট অবশ্যই তাদের রক্ষা করতে হবে। এ জন্য আমাদের বার্তা পরিষ্কার। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, জাতীয় ঐক্যের ভিত্তি হবে ২৪ এর গণবিপ্লব।

জাতি-ধর্ম-দল-মত নির্বিশেষে বাংলাদেশ সবার উল্লেখ করে জামায়াতের আমির বলেন, প্রিয় দেশ শান্তিতে থাকবে, সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠিত থাকবে, মানুষের মৌলিক অধিকার সুরক্ষিত হবে, প্রতিটি নাগরিক মর্যাদাবান নাগরিক হিসেবে পরিচয় দিয়ে স্বস্থিবোধ করবেন। আমরা চাই দেশে-প্রবাসে যারাই আছেন, তারা একজন গর্বিত বাংলাদেশি হিসেবে যেন নিজের পরিচয় সানন্দে প্রকাশ করতে পারেন।

ডা. শফিকুর রহমান বলেন, আমাদেরকে অবশ্যই জনগণের পক্ষে শক্তভাবে দাঁড়াতে হবে। যদি জনগণের মধ্য থেকে কোনো একটি বিশেষ মহল জাতিকে প্রতারণা ও ধোকা দিতে আসলে তাদেরকে প্রতিহত করা হবে।

জাতীয় সংকটে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে জামায়াতের আমির বলেন, দেশের মৌলিক স্বার্থে দলগুলোর মধ্যে কোনো ধরনের বিভাজন জাতি কামনা করে না। সংকট এসেছে, সংকট আছে, সংকট থাকবে। সব জাতীয় সংকট ঐক্যবদ্ধভাবে এ জাতি মোকাবিলা করবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় মজলিসের সূরা সদস্য ও গাজীপুর জেলা আমির ড. মো. জাহাঙ্গীর আলম। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গাজীপুর জেলা জামায়াতের সদস্যরা।

কেকে/এজে
আরও সংবাদ   বিষয়:  চব্বিশের গণবিপ্লব   জাতীয় ঐক্য   জামায়াত আমির  
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

আমরা নিষিদ্ধের রাজনীতি বিশ্বাস করি না: বিএনপি
দেশে ফিরেছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান
উত্তরায় সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি, ২ নারীসহ গ্রেফতার ৯
দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সক্রিয় থাকতে হবে: সেলিম উদ্দিন
ছাত্রদল আর শোডাউনের রাজনীতি করবে না: সভাপতি

সর্বাধিক পঠিত

ছাত্র আন্দোলনে সহিংস ঘটনার সত্যানুসন্ধানে শাবিপ্রবি প্রশাসন
সখীপুরে বাবার বিরুদ্ধে হত্যার অভিযোগ ছেলের
পাগলা থানায় মামলার বাদীর ওপর সন্ত্রাসী হামলা
ভাত রান্নায় দেরি হওয়ায় স্ত্রীকে হত্যা
প্রকৌশলী রিয়াজুল ইসলামকে সভাপতি করে কমিটি গঠন

রাজনীতি- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝