শনিবার, ২৬ অক্টোবর ২০২৪,
১০ কার্তিক ১৪৩১
বাংলা English

শনিবার, ২৬ অক্টোবর ২০২৪
শিরোনাম: দেশে ফিরেছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান      উত্তরায় সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি, ২ নারীসহ গ্রেফতার ৯      দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সক্রিয় থাকতে হবে: সেলিম উদ্দিন      জাতীয় ঐক্যের ভিত্তি হবে চব্বিশের গণবিপ্লব: জামায়াত আমির      প্রশিক্ষণরত আরো ৫৯ এসআইকে শোকজ       সাবেক প্রতিমন্ত্রী জাকিরের ৩ দিনের রিমান্ড      বর্তমান সংবিধান শেখ হাসিনার গার্বেজ: মাহমুদুর রহমান      
রাজধানী
তুরাগে জামায়াতের কর্মী সম্মেলন
দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সক্রিয় থাকতে হবে: সেলিম উদ্দিন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৮:৫৩ পিএম  (ভিজিটর : ৬৩)
ছবি: প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

আওয়ামী-বাকশালী ফ্যাসিস্টরা ক্ষমতা থেকে বিদায় নিলেও তারা তাদের দোসরদের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে; তাই দেশ ও জাতিসত্তা বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলায় ইসলামী আন্দোলনের কর্মীদেরকে ময়দানে আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন।

আজ শুক্রবার সকালে রাজধানীর মোহাম্মদপুরের একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর অঞ্চল আয়োজিত ইউনিট প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সেলিম উদ্দিন বলেন, ছাত্র-জনতার যুগপৎ আন্দোলনে বিজয় অর্জিত হলেও ষড়যন্ত্র এখনো বন্ধ হয়নি। আমাদের যেকোন উদাসীনতা ও নির্লিপ্ততায় ফ্যাসীবাদী ও মাফিয়াতান্ত্রিক অপশক্তি আবারো মাথাচাঁড়া দিয়ে উঠতে পারে। তাই অর্জিত বিজয়ে অতি উল্লাসিত না হয়ে বিজয়কে অর্থবহ করতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। 

তিনি আরো বলেন, জামায়াতের সকল স্তরের জনশক্তিকে দায়িত্বশীল ও ঐতিহাসিক ভূমিকা পালন করতে হবে। তাহলেই আমরা দেশে একটি ন্যায়-ইনসাফভিত্তিক শান্তির সমাজ বিনির্মাণ করতে সক্ষম হবো; দেশে নতুন করে ফ্যাসিবাদ ও স্বৈরাচারের উত্থান ঘটবে না। 

জামায়াত কর্মীদের দেশাত্মবোধে উদ্বুদ্ধ হয়ে দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষায় ময়দানে সর্বোচ্চ কোরবানীর নজরানা পেশ করতে প্রস্তুত থাকার আহবান জানান তিনি।

ঢাকা উত্তরের আমির বলেন, জামায়াত একটি আদর্শবাদী, গণমুখী ও ইনসাফপূর্ণ রাজনৈতিক সংগঠন। আমরা দেশকে ইসলামী কল্যাণরাষ্ট্রে পরিণত করার জন্য দীর্ঘ পরিসরে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। জামায়াত সব সময়ই সুশৃঙ্খল, সহনশীল, উদার মনোভাবাপন্ন ও আমানতদার জনশক্তি তৈরির মাধ্যমে দেশে নৈতিক বিপ্লব ঘটাতে চায়। দেশকে ক্ষুধা, দারিদ্র, অপশাসন ও দুঃশাসন মুক্ত করতেও আমরা বদ্ধপরিকর।

“আমরা গণমানুষের কল্যাণে বিভিন্ন গণমুখী তৎপরতা চালিয়ে আসছি। মানুষের কল্যাণের জন্য আমরা বিভিন্ন জনহিতকর ও দাতব্য প্রতিষ্ঠান, চিকিৎসা সেবার জন্য হাসপাতাল ও শিক্ষা সম্প্রসারণে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যায় ও মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি। আমরা বেকারত্ব দূরীকরণ ও অত্মকর্মসংস্থানের জন্যও বিভিন্ন কর্মসূচি আমাদের রয়েছে। আমরা সুদবিহীন ব্যাংক প্রতিষ্ঠা করে প্রমাণ করেছি একবিংশ শতাব্দীতেও সুদ ছাড়া অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করা সম্ভব।”

এসময় তিনি দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে সকলকে ময়দানে আরো অধিকতর সক্রিয় হওয়ার আহবান জানান। 

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মোহাম্মদপুর অঞ্চল পরিচালক জিয়াউল হাসানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে দারসুল কুরআন পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও কেন্দ্রীয় কর্মপরিষদ শূরা সদস্য ড. আব্দুস সামাদ। উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুল আউয়াল আজম, সাখাওয়াত হোসেন ও মশিউর রহমান প্রমূখ।

তুরাগ মধ্য থানার কর্মী সম্মেলন  
আজ শুক্রবার তুরাগ মধ্য থানার  উদ্যোগে এক কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মোহাম্মদ সেলিম উদ্দিন। থানা সেক্রেটারি মুহিব্বুল্লাহর বাচ্চুর পরিচালনায় সম্মেলনের সভাপতিত্ব করেন থানা আমীর গাজী মনির হোসাইন। 

এসময় আরো উপস্থিত ছিলেন থানার নায়েবে আমীর কামরুল হাসান, উত্তরা মডেল থানা আমীর ইব্রাহিম খলিল, উত্তরা পশ্চিম আমীর মাজহারুল ইসলাম, উত্তরা পশ্চিম অঞ্চলের সহকারী পরিচালক শাহিদুর রহমান মোল্লা, তুরাগ দক্ষিণ থানা আমীর মাহবুবুর রহমান, তুরাগ উত্তর থানা আমীর মতিউর রহমান, জামায়াত নেতা আবু বকর সিদ্দিক, একরামুল হক, মুজিবুর রহমান, এডভোকেট সুরুজ্জামান, শফিকুল ইসলাম, মাওলানা ওয়ারেস আলী মুরাদ, মাওলানা মোশাররফ হোসাইন, ডা কেরামত আলী, মোখলেসুর রহমান আলমগীর, আবু তাহের মিয়াজি, ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসাইন ও মাঈনউদ্দিন প্রমুখ।

কেকে/এজে
মতামত লিখুন:

সর্বশেষ সংবাদ

আমরা নিষিদ্ধের রাজনীতি বিশ্বাস করি না: বিএনপি
দেশে ফিরেছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান
উত্তরায় সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি, ২ নারীসহ গ্রেফতার ৯
দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সক্রিয় থাকতে হবে: সেলিম উদ্দিন
ছাত্রদল আর শোডাউনের রাজনীতি করবে না: সভাপতি

সর্বাধিক পঠিত

ছাত্র আন্দোলনে সহিংস ঘটনার সত্যানুসন্ধানে শাবিপ্রবি প্রশাসন
সখীপুরে বাবার বিরুদ্ধে হত্যার অভিযোগ ছেলের
পাগলা থানায় মামলার বাদীর ওপর সন্ত্রাসী হামলা
ভাত রান্নায় দেরি হওয়ায় স্ত্রীকে হত্যা
প্রকৌশলী রিয়াজুল ইসলামকে সভাপতি করে কমিটি গঠন

রাজধানী- এর আরো খবর

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১ সড়ক-১৭, বনানী, ঢাকা-১২১৩
ফোন : বার্তা-০২২২২২৭৬০৩৭, মফস্বল-০২২২২২৭৬০৩৬, বিজ্ঞাপন ও সার্কুলেশন-০২২২২২৭৬০২৯, ০১৭৮৭৬৯৭৮২৩, ০১৮৫৩৩২৮৫১০ (বিকাশ)
ই-মেইল: [email protected], [email protected]

© 2024 Kholakagoj
🔝