ঢাকা, রবিবার, ৩০ জুন ২০২৪ | ১৬ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাংলাদেশের পক্ষে কোনো চুক্তি হচ্ছে না: ফখরুল

অনলাইন ডেস্ক
🕐 ৬:৪৯ অপরাহ্ণ, জুন ২৭, ২০২৪

বাংলাদেশের পক্ষে কোনো চুক্তি হচ্ছে না: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী বলেছেন, আজকে বাংলাদেশের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়েছে। আপনারা দেখেছেন যে সমস্ত চুক্তি ও সমঝোতা করা হচ্ছে, এর কোনোটাই বাংলাদেশের পক্ষে নয়। একজন পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ করা হয়েছে, তিনি আবার আমাদের ছবক দেন যে, আমরা নাকি চুক্তি আর সমঝোতার মাঝে পার্থক্য বুঝি না। আমি শুধুমাত্র একটা কথাই বলতে চাই দেশের সাথে বেঈমানি করবেন না। মানুষকে বোকা বানিয়ে তাদেরকে ভুল বুঝিয়ে এমন চুক্তি ও সমাঝোতা সই করবেন না যেগুলো আমার জনগণের স্বার্থের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৭ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

এবার ভারত থেকে কী এনেছেন? সরকারের কাছে এমন প্রশ্ন রেখে বিএনপি মহাসচিব বলেন, পানির কথা কোথাও নেই, যেটা আছে সেটা ভয়াবহ। সেটা হচ্ছে তিস্তাচুক্তির জন্য ভারতে ভালো প্রস্তাব দিয়েছে, চীনও দিয়েছে। শেখ হাসিনা বলেছেন, দুটোর মধ্যে দেখবো কোনটা ভালো হয়। আবার এ-ও বলেছেন, ভারত যে প্রস্তাব দিয়েছে ভারতকে যদি কাজটা দেই, তাহলে পানির সমস্যার সমাধান হয়ে যাবে। আমরাতো সব বোকা মানুষগুলো এই দেশে বাস করি? পক্ষান্তরে আপনি যেটা করেছেন তিস্তার পানিবন্টন সমস্যা, সেটা বাতিল করে দিলেন। অভিন্ন নদীগুলোর পানিবন্টন সমস্যা, সমস্যা রইলো না। এবার বাংলাদেশকে পুরোপুরি ভারতের কাছে জিম্মি করে দিচ্ছেন।

প্রতিদিন সীমান্তে বাংলাদেশি হত্যা করা হচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই বিষয়ে আপনারা (সরকার) একটা কথাও বলেননি। আপনাদের কাছে আমাদের সরাসরি প্রশ্ন, পৃথিবীতে কোন দেশ আছে, তার সীমান্তে বন্ধু দেশের নাগরিকদের হত্যা করে। এই বিষয়গুলোর জবাব দিতে হবে। আপনারা (সরকার) আত্মরক্ষার্থে যেসব কথা বলেন, এসব কথা বলে জনগণকে বোকা বানাতে পারবেন না।

খালেদা জিয়াকে কেন বন্দী করে রেখেছেন, সরকারের কাছে এমন প্রশ্ন রেখে বিএনপি মহাসচিব বলেন, কোনো সমস্যা যদি না থাকে তাহলে মুক্তি দেন। আমরা ক্ষমতায় যেতে চাই না। আমরা শুধুমাত্র চাই, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। সেই নির্বাচনের ব্যবস্থা করেন। সেই নির্বাচনে যারা আসবে তাদেরকে আমরা ফুলের তোড়া দিয়ে বরণ করে নেব।

 
Electronic Paper