ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪ | ২২ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজিজ-বেনজীরকে কেন গ্রেফতার করা হচ্ছে না : ফারুক

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৮:৪৪ অপরাহ্ণ, জুলাই ০৩, ২০২৪

আজিজ-বেনজীরকে কেন গ্রেফতার করা হচ্ছে না : ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে দেশ স্বাধীন করেছি। গোলামির জন্য নয়। আজকে চোর,ডাকাত সরকার বেগম খালেদা জিয়াকে জেলে বন্দী করে রেখেছে।

আজ বুধবার (৩ জুলাই) বিকালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন। জেলা বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

এ সময় ফারুক আরও বলেন, আজকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখলাম, সংসদের ডেপুটি স্পিকারের ছেলে ২০০ কোটি টাকা কর না দিয়ে থাইল্যান্ড চলে গেছেন। তাদের গ্রেফতার করা হয় না। লজ্জা হয় না, আজিজকে কেন গ্রেফতার করা হয় না? তাদের আইনের আওতায় আনা হলো না। এই প্রশ্ন এখন জনগণের কাছে। পাড়া মহলায় পুলিশ দিয়ে দমিয়ে রাখবেন। সময় কিন্তু শেষ এভাবে আর দামিয়ে রাখতে পারবেন না।

তিনি বলেন, পৃথিবীর ইতিহাস বলে স্বৈরাচার কিছুদিন থাকতে পারে। বৃটিশ, পাকিস্তানের গোলামী করেছে দেশের মানুষ। আমি কিন্তু বাংলাদেশী, আমরা কারো গোলামি করেনি। আপনারা কি শেখ হাসিনার গোলামী করবেন?। আমাদের মা খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

তিনি বলেন, হাছান মাহমুদ (পররাষ্ট্রমন্ত্রী) বলে, আমাদের নেতা তারেক রহমানকে নাকি চুপিচুপি দেশে নিয়ে আসবে। এত সহজ নয়। আওয়ামী লীগের সেই শক্তি নেই। তারেক রহমান যেদিন বাংলাদেশে আসবেন, সেইদিন বাংলদেশের বিমান বন্দরের জায়গা হবে না।সেই শক্তি আওয়ামী লীগের নাই তারেক রহমানের বাংলাদেশে আসা ঠেকাতে পারে। দোয়া করি, তাকে যেন সুস্থ রাখে।

তিনি বলেন, নেতাকর্মীরা বহু জেল-জুলুম নির্যাতন সহ্য করেছেন। আর অল্প কিছু দিন সহ্য করুন। বীরের বেশে তারেক রহমান বাংলাদেশে ফিরে আসবে। ৭ জানুয়ারি তারেক রহমান দেখিয়ে দিয়েছেন। তার ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ ভোট কেন্দ্রে যায়নি। মানুষ বুঝিয়ে দিয়েছে। কদিন আগে উপজেলা নির্বাচন হয়েছে এখানেও ভোট কেন্দ্রে মানুষ যায়নি।

তিনি আরও বলেন, সরকারকে বলতে চাই,বেনজীরকে খুঁজে আনেন, জেলে ভরেন। তাহলে বুঝবো আপনারা জনগণের পক্ষে, চোরের পক্ষে নয়। পুলিশ প্রশাসনের সব লোককে খারাপ বলবো না। কিছু অসাধু লোকের জন্য পুরো বাহিনীকে খারাপ বলা যাবে না।

সমাবেশে সভাপতিত্ত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল মান্নান। সঞ্চালনায় ছিলন সদস্য সচিব সিরাজুল ইসলাম সিরাজ। এতে প্রধান বক্তা বিএনপি সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, বিএনপি নেতা
শেখ মোহাম্মদ শামীম, কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, তরুণদে, বেলাল উদ্দিন সরকার তুহিন, নুরে আলম সিদ্দিকী, আরিফুর রহমান শামীম ভিপি,শামীম আসাদুজ্জামান শাহিন, তাজুল ইসলাম (ভিপি তাজুল) প্রমুখ বক্তব্য দেন।

 
Electronic Paper