ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৪ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিহত বিএনপি নেতা রব্বানীর পরিবারকে বাড়ি করে দিচ্ছেন তারেক রহমান

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৬:২৬ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২৪

নিহত বিএনপি নেতা রব্বানীর পরিবারকে বাড়ি করে দিচ্ছেন তারেক রহমান

পুলিশের গুলিতে নিহত শহীদ গোলাম রব্বানীর পরিবারকে বাড়ি নির্মাণ করে দিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। রবিবার (১৪ জুলাই) দলের অন্যতম সেল ‘আমরা বিএনপি পরিবার’-এর সংগঠনের ব্যানারে এক অনুষ্ঠানের মাধ্যমে বাড়িটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়, নীলফামারী জেলার লক্ষীচাপ ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক গোলাম রব্বানীকে ২০১৪ সালের ১৮ জানুয়ারি পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা দেখিয়ে হত্যা করা হয়। এরপর থেকেই এ পরিবারের দায়িত্ব তুলে নেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এই দায়িত্ব থেকেই এবার তিনি শহীদ গোলাম রব্বানী’র পরিবারের জন্য বাড়ি নির্মাণ করে দিচ্ছেন তিনি।

বাড়ি নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, বিএনপি’র রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, অধ্যাপক আমিনুল ইসলাম, ‘আমরা বিএনপি পরিবার’-এর উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, ‘আমরা বিএনপি পরিবার’-এর আহবায়ক ও বিএনপি মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমন, ‘আমরা বিএনপি পরিবার’-এর সদস্য মাসুদ রানা লিটন, নীলফামারী জেলা বিএনপি’র আহবায়ক আ খ ম আলমগীর সরকার, সদস্য সচিব মোঃ জহুরুল আলম, জাতীয়তাবাদী ছাত্রদলের নীলফামারী জেলার সভাপতি মারুফ পারভেজ প্রিন্স, লক্ষ্মীচাপ ইউনিয়ন বিএনপি’র সভাপতি আকবর আলী, লক্ষ্মীচাপ ইউনিয়ন সেক্রেটারি আব্দুল ওহাব, টুপামারী ইউনিয়ন বিএনপি’র সভাপতি সাইদুর রহমান মজনু চৌধুরী, টুপামারী ইউনিয়ন সেক্রেটার আব্দুল হাই মাসুম ও বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার জয়েন্ট সেক্রেটারি মশিউর রহমান মহান প্রমুখ।

এদিকে, নিহত শহীদ গোলাম রব্বানী’র স্ত্রী বাড়ি পেয়ে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু এবং ‘আমরা বিএনপি পরিবার’-এর আহবায়ক আতিকুর রহমান রুমন স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে শহীদ গোলাম রব্বানী এবং শহীদ আতিক-এর কবর জিয়ারত করেন।

জানা গেছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ‘আমরা বিএনপি পরিবার’-সেলের মাধ্যমে সারাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ক্ষতিগ্রস্ত পরিবার জন্য ঘর নির্মাণ, মাসিক শিক্ষা বৃত্তি প্রদানসহ বিভিন্ন সহায়তামূলক কাজ শুরু হয়েছে।

 
Electronic Paper