ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সরকার পতনের এক দফা আন্দোলন সফলের আহবান ছাত্রদলের

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ১০:০৯ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৪

সরকার পতনের এক দফা আন্দোলন সফলের আহবান ছাত্রদলের

সরকার পতনের এক দফার চলমান গণ আন্দোলন সফল করে দেশ ও জাতিকে মুক্ত করার আহবান জানিয়েছে বাংলাদেশে জাতীয়তাবাদী ছাত্রদল। ছাত্রজনতা হত্যার প্রতিবাদে চলমান গণ-আন্দোলনে সংহতি প্রকাশ করে আজ বৃহস্পতিবার রাতে গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এ আহ্বান জানান। একই সঙ্গে ছাত্রজনতার জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য দেশের জনগণ এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হওয়ারও আহবান জানান।

বিবৃতিতে তারা বলেন, অবৈধ ভাবে ক্ষমতা দখলকারী, ফ্যাসিস্ট সরকারের নির্দেশে গত একসপ্তাহে পুলিশ-বিজিবি-র‍্যাব-ছাত্রলীগ সম্মিলিতভাবে চার শতাধিক ছাত্রজনতাকে হত্যা করেছে। ঔপনিবেশিক ব্রিটিশ আমল, পাকিস্তান আমল এবং এরশাদ আমলেও ছাত্রজনতার উপরে এমন নির্বিচার হত্যাকাণ্ডের নজির নাই। যৌক্তিক দাবীতে শান্তিপূর্ণ আন্দোলনরত ছাত্রজনতাকে দেখামাত্র গুলি করা হচ্ছে। হেলিকপ্টার থেকে গুলিবর্ষণ এর ঘটনা ঘটেছে। ইন্টারনেট বন্ধ করে সারাবিশ্বের কাছ থেকে এই নজিরবিহীন বর্বরতা আড়াল করা হচ্ছে। প্রাণঘাতী তাণ্ডবের প্রমাণ লোপাট করা হচ্ছে।

ছাত্রজনতা হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে নেতারা আশা প্রকাশ করেন, ছাত্রজনতার উপরে চালানো বর্বর গণ হত্যার প্রতিবাদে ছাত্রজনতার চলমান গণ-আন্দোলন সফল হবে। অচিরেই হত্যাকারীদের বিচারের মুখোমুখি করা হবে।

 
Electronic Paper