ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দখলদার ও চাঁদাবাজরা বিএনপির কেউ নয়: নজরুল ইসলাম আজাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৫:২৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২৪

দখলদার ও চাঁদাবাজরা বিএনপির কেউ নয়: নজরুল ইসলাম আজাদ

বিগত ১৬ বছর ধরে ফ্যাসিস্ট আওয়ামী লীগ ও তাদের সাঙ্গপাঙ্গরা অন্যায়ভাবে দখল, চাঁদাবাজি, গুম, খুন ও মিথ্যাগ মামলার মাধ্যমে রাজত্ব করে।

বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে তারা ভেবেছিল বিএনপিকে নিশ্চিহ্ন করে দিবে। কিন্তু সেটি সম্ভব হয়নি, এমন মন্তব্য করেছেন বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দৃঢ় মনোবল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঠিক নেতৃত্বে দেশের মানুষ সব ষড়যন্ত্র রূখে দিয়েছে। দেশের মানুষ অতিষ্ঠ হয়ে ছাত্র-জনতার সংঘবদ্ধ আন্দোলন ও গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার শেখ হাসিনা দেশ থেকে পালিয়েছে। কিন্তু তার দোসররা এখনও অন্যায় কার্যক্রম ও দেশবিরোধী ষড়যন্ত্র করছে।

আজ শুক্রবার (৩০ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম আজাদ বলেন, গত ৫ আগস্ট বাংলাদেশ দ্বিতীয়বারের মতো স্বাধীন হয়েছে। দেশের মানুষ বুক ভরে শ্বাস নিতে পারছে। এক্ষেত্রে ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলন না হলে এটা সম্ভব হতো না। জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও রুহের মাগফিরাত কামনা করছি। যারা আহত হয়েছেন তাদের প্রতি সহমর্মিতা জানাচ্ছি এবং দ্রুত সুস্থতার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করছি।

তিনি বলেন, আজকে স্বৈরাচার শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন ঠিকই। কিন্তু তার প্রেতাত্মা এবং দোসররা চক্রান্ত অব্যাহত রেখেছে। তারা বিএনপি ও অঙ্গ সংগঠনের নাম ভাঙিয়ে দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে দখল, চাঁদাবাজি ও লুট করছে। আমরা এ বিষয়ে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করছি। কোনো দখলদার, চাঁদাবাজদের স্থান বিএনপিতে নেই। তারা বিএনপি বা অঙ্গ সংগঠনের কেউ নন। কেননা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই বিষয়ে অত্যন্ত কঠোর নীতি অবলম্বন করছেন। দলের নাম ভাঙিয়ে যেই কোনো দখল-চাঁদাবাজি করবে তাকে ধরে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করুন।

একাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বিএনপি মনোনীত প্রার্থী আজাদ আরও বলেন, এখন সময় এসেছে জনগণের কাছে যাওয়ার। কারণ গত প্রায় ১৬ বছর আমাদের ওপর নির্যাতনের স্টিম রোলার চালিয়েছে আওয়ামী লীগ। এখন আমাদের সময় এসেছে দেশের মানুষকে সঙ্গে নিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করার। আমরা বিএনপি যেন সে ভুলটা না করি, দখল আর চাঁদাবাজদের প্রশ্রয় দেই। কেননা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা হলো- কোনো দখল বা চাঁদাবাজির দায় বিএনপি নেবে না। তিনি বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে বলেন, কোনো অবস্থাতেই এই অপকর্মের দায় আমরা নিতে পারি না। তিনি বলেন, এতদিন ধৈর্য ধরেছেন আর কিছুদিন ধৈর্য ধরুন। দেশের শান্তিশৃঙ্খলা প্রতিষ্ঠায় নিজ নিজ অবস্থান থেকে কাজ করুন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তার নির্বাচনী এলাকা আড়াইহাজারে কোনো ধরনের অন্যায় কর্মকাণ্ড বরদাশত করা হবে না। এখন পর্যন্ত সেখানকার মানুষ ভালোভাবেই বসবাস করছেন। যার যার কাজ ঠিকভাবে করছেন। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সারা দেশে স্বেচ্ছাসেবকের ভূমিকায় রয়েছেন। এখন দেশের পূর্বাঞ্চলে বন্যাকবলিত এলাকায় ব্যাপক ত্রাণসহায়তা কার্যক্রম পরিচালনা করছেন। এরপরও যারা কোনো দুষ্কর্ম করতে চায় বা আসবে তাদের শক্তহাতে প্রতিহত করা হবে। নজরুল ইসলাম আজাদ নিজেই তার এলাকা আড়াইহাজারে গিয়ে ব্যবসায়ী, দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন পেশার মানুষের সঙ্গে কথা বলে এলাকায় স্থিতিশীলতা বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, বহুদিন পর বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হয়েছে। এখন দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের হারানো ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে। এজন্য যার যার অবস্থান থেকে সবাইকে সতর্কভাবে পথ চলতে হবে। আর যাতে কোনো ফ্যাসিস্ট ও স্বৈরাচার দেশে মাথাচাড়া দিতে না পারে।

 
Electronic Paper