ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পান্নার মরদেহ হস্তান্তর করলো মেঘালয় পুলিশ, সঙ্গে ছিলো দুই কোটি ডলার

সিলেট ব্যুরো
🕐 ৩:১৪ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৪

পান্নার মরদেহ হস্তান্তর করলো মেঘালয় পুলিশ, সঙ্গে ছিলো দুই কোটি ডলার

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্নার মরদেহ বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে মেঘালয় পুলিশ। শনিবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে সিলেটের তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তার মরদেহ হস্তান্তর করা হয়।

এর আগে স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ইসহাকের মরদেহ বাংলাদেশে পাঠাতে ভারত সরকারকে অনুরোধ করে পররাষ্ট্র মন্ত্রাণালয়। নানা প্রক্রিয়া অনুসরণ শেষে আজ ইসহাকের মরদেহ হস্তান্তর করে মেঘালয় পুলিশ। এসময় ইসহাকের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, ভারতে উদ্ধার হওয়া ছাত্রলীগের সাবেক এই নেতার সঙ্গে প্রায় দুই কোটি ডলার ছিল বলে স্বজনদের বরাতে জানিয়েছে ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ওই মৃতদেহে পাওয়া পাসপোর্ট থেকে পান্নার পরিচয় শনাক্ত করা হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে তার মৃত্যুর কারণ হিসেবে শ্বাসরোধের কথা বলা হয়েছে। এছাড়াও শরীরে বিভিন্ন জায়গায় আঘাতের একাধিক চিহ্নও রয়েছে। ক্ষতচিহ্নের কথা ময়নাতদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া (ইউএনআই) জানিয়েছে, পান্নার কাছে প্রায় দুই কোটি ডলার ছিল বলে তার স্বজনরা দাবি করেছেন। তবে মৃতদেহ উদ্ধারের সময় কোনো মুদ্রা পাওয়া যায়নি বলে জানিয়েছেন পূর্ব জৈন্তিয়া পাহাড় জেলা পুলিশের প্রধান গিরি প্রসাদ। তিনি বলেন, এবিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। আমরা যখন লাশ উদ্ধার করি, তখন বাংলাদেশি পাসপোর্ট ও স্মার্টওয়াচ ছাড়া কোনো অর্থকড়ি পাওয়া যায়নি।

ইসহাক আলী খান পান্না ১৯৯৪ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১২ সালে আওয়ামী লীগের সম্মেলনের পর তিনি দলের কেন্দ্রীয় উপ-কমিটির সহসম্পাদক হন।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট রাতে কানাইঘাটের ডনা সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় প্রাণ হারান ইসহাক। ২৬ আগস্ট ভারতের অভ্যন্তরে অর্ধগলিত মরদেহ উদ্ধার করে উমকিয়াং থানা পুলিশ।

 
Electronic Paper