ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবি পার্টি ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০২৪

এবি পার্টি ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক

এবি পার্টির প্রধান উপদেষ্টার পদ থেকে সরে দাঁড়িয়েছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। শনিবার লন্ডন থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, এবি পার্টির সঙ্গে কিছু ক্ষেত্রে মতপার্থক্য তৈরি হওয়ায় দলটির প্রধান উপদেষ্টার পদ ছেড়েছেন।

এর আগে ২০১৮ সালে একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চেয়ে জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেলের পদ থেকে পদত্যাগ করেছিলেন আব্দুর রাজ্জাক। ২০২১ সালে সুপ্রিম কোর্টের সিনিয়র এই আইনজীবীকে প্রধান উপদেষ্টা করার ঘোষণা দেয় এবি পার্টি। ব্যারিস্টার আব্দুর রাজ্জাক দীর্ঘদিন ধরেই ব্রিটেনে অবস্থান করছেন। সেখান থেকে অনলাইনে দলীয় ফোরামে অংশ নিতেন।

একাত্তরে বাংলাদেশের মুক্তিযুদ্ধে জামায়াতের ভূমিকা নিয়ে ভিন্নমত পোষণ করে একদল নেতাকর্মী ২০১৯ সালে বেরিয়ে এসে জন-আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে একটি নতুন মঞ্চ গঠন করেন। পরে সেটি রাজনৈতিক দল হিসেবে ‘আমার বাংলাদেশ পার্টি’-এবি পার্টি নামে আত্মপ্রকাশ করে ২০২০ সালের ২ মে। আওয়ামী সরকার পতনের পর গত ২১ আগস্ট রাজনৈতিক দল হিসেবে অবশেষে নিবন্ধন পায় এবি পার্টি।

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, গত কয়েকমাস যাবত ব্যারিস্টার রাজ্জাক প্যানক্রিয়াসে ক্যান্সারজনিত মারাত্মক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি আছেন। চলতি সপ্তাহে তার ঝুঁকিপূর্ণ অপারেশন হবে। তাই তিনি আমাদের দলের প্রধান উপদেষ্টার দায়িত্ব পালনে অপারগতার কথা জানিয়েছেন।

 

 
Electronic Paper