ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ১০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছাত্রলীগের পদের জন্য কখনো সিভি দেইনি : ঢাবি শিবির সেক্রেটারি 

ঢাবি প্রতিনিধি 
🕐 ১১:১২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৪

ছাত্রলীগের পদের জন্য কখনো সিভি দেইনি : ঢাবি শিবির সেক্রেটারি 

ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের সাধারণ সম্পাদক এস এম ফরহাদের ছাত্রলীগেও পদ ছিল বলে জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা জায়গায় অনেককেই সমালোচনা করতে দেখা যায়। এনিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন এস এম ফরহাদ।

এস এম ফরহাদ বলেন, কবি জসীম উদ্দীন হল এবং সমাজকল্যাণ ইন্সটিটিউট ছাত্রলীগের কোন কর্মসূচি ও কার্যক্রমের সাথে আমার (এস এম ফরহাদ) কোন সম্পৃক্ততা নেই। ছাত্রলীগের কোন পদ-পদবির জন্য কোন সিভি আমি কখনো কাউকে দিইনি। কখনো আমি নিজেকে ছাত্রলীগ হিসেবে কোনো মাধ্যমে পরিচয়ও দেইনি।

হল বা ডিপার্টমেন্টের কমিটিতে কাকে রাখা হবে সেটা সংশ্লিষ্ট ছাত্রলীগের সিদ্ধান্ত। সেখানে আমাকে কেন জড়ানো হচ্ছে? যেখানে আমি তাদের কার্যক্রমের সাথে কোনভাবেই সম্পৃক্ত নই। বরং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে অতীতের সকল আন্দোলন-সংগ্রামে আমি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি। আমাকে ছাত্রলীগের সঙ্গে জড়ানোর বিষয়টিকে ফ্যাসিবাদবিরোধী আন্দোলনের স্পিরিট নষ্ট করার একটি অপচেষ্টা বলে আমি মনে করি।

হল ডিবেটিং ক্লাবের সভাপতি ও ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাবের সেক্রেটারি হিসাবে দায়িত্ব পালনকালীন সময়ে ডিবেটের বিভিন্ন আয়োজনে ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সঙ্গে আমার উপস্থিত থাকার ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে। এগুলোর সবগুলোই ছিলো ডিবেট ক্লাব সংশ্লিষ্ট আয়োজন। কোন রাজনৈতিক আয়োজন নয়।

উল্লেখ্য, ছাত্রলীগের সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের যুগ্ম সাধারণ সম্পাদকের তালিকায় এস এম ফরহাদ নামে একজনের নাম পাওয়া গেছে। এতে অনেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের সাধারণ সম্পাদককে সুবিধাবাদী বলে সমালোচনা করার চেষ্টা করেন।

 
Electronic Paper