ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

একতাবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্রের মোকাবেলা করবে রুয়েট জাতীয়তাবাদী প্রকৌশলী শক্তি 

খোলা কাগজ প্রতিবেদক
🕐 ১২:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ০৬, ২০২৪

একতাবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্রের মোকাবেলা করবে রুয়েট জাতীয়তাবাদী প্রকৌশলী শক্তি 

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ছাত্রদলের সাবেক নেতাদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘স্বৈরাচারমুক্ত দেশ বিনির্মাণে রুয়েটের জাতীয়তাবাদী প্রকৌশলী শক্তি একতাবদ্ধ’ শিরোনামে রুয়েট ছাত্রদলের নিরানব্বই সিরিজ এ অনুষ্ঠানের আয়োজন করে। ১৯৬৪ থেকে ২০১১ সাল পর্যন্ত রুয়েট ছাত্রদলের সাবেক নেতাদের নিয়ে এ সম্মেলন আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের সাবেক চিফ ইঞ্জিয়ার ও রুয়েট ছাত্র সংসদের সাবেক ভিপি মো. নূর তুষার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সহসম্পাদক আশরাফ উদ্দিন বকুল, সাবেক ভিপি আজাদ রহমান, অধ্যাপক ড. সৈয়দ আব্দুল মফিজ, সাবেক ভিপি রাশেদ রহমান, সাবেক জিএস রাশেদুল হাসান শাহিন, সাবেক জিএস এএইচ এম রাশেদ রুবেল, সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবিব লেলিন। শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে এ পুনর্মিলনী অনুষ্ঠানে রুয়েট ছাত্রদলের অন্য নেতারাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রুয়েট ছাত্রদলের সাবেক নেতারা বলেন, বিগত আওয়ামী ফ্যাসিস্ট সরকারের আমলে হামলা-মামলা ও নির্যাতনের শিকার হতে হয়েছে। পুলিশ ও র‌্যাব বিভিন্ন সময় তুলে নিয়েছে। কিন্তু ছাত্রদল কখনো মাথা নত করেনি, মনোবল হারায়নি। আমরা প্রতিবাদ নিরবচ্ছিন্ন রেখেছি আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিরুদ্ধে।

প্রধান অতিথি মো. নূর তুষার বলেন, গণঅভ্যুত্থানের পর অনেকের মনে হচ্ছে ক্ষমতায় চলে এসেছে। বর্তমানে রাষ্ট্রক্ষমতা আসলে কার হাতে সেটা নিশ্চিত নই। মাইনাস টু ফর্মুলায় বিএনপিকে মাইনাস করার ষড়যন্ত্র চলছে। বিএনপিকে ঐক্যবদ্ধ হয়ে সে ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

কেন্দ্রীয় বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সহ-সম্পাদ প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল বলেন, ফ্যাসিস্ট আ.লীগের বিরুদ্ধে লড়াই করে যারা জীবন দিয়েছে, তাদের পরিবারের পাশে থাকার নির্দেশ দিয়েছে দেশনায়ক তারেক রহমান। বিএনপির নেতাকর্মীরা তাদের পরিবারের পাশে দাঁড়াচ্ছে, সহযোগিতা করছে। ফ্যাসিস্ট আওয়ামী লীগের আমলে নিপীড়নের কথা বলতে গিয়ে তিনি বলেন, একটি সিম তিন দিনের বেশি রাখতে পারিনি। এক জায়গায় মোবাইল রেখে অন্য জায়গায় ঘুমাতে হয়েছে। তারেক রহমান বলেছেন বিএনপিকে মানবিক বিএনপিতে রূপ দিতে হবে।

অধ্যাপক ড. সৈয়দ আব্দুল মফিজ বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে এত নির্যানের পরও ছাত্রদল যে আজও টিকে আছে, এটা অনেক বড় পাওয়া।

৭৫ ব্যাচের আমিনুর রহমান আমিন বলেন, বিগত সময়ে বিএনপি পরিবারকে ভাঙনের অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু ছাত্রদল সক্রিয় থাকায় সেটা সম্ভব হয়নি। সুতরাং সামনের দিকে আমরা একসঙ্গে চলব।

এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)-এর সাংগঠনিক সম্পাদক এবং রুয়েট এক্স জেসিডি এসোসিয়েশন (REJA)-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শামিম রাব্বি সঞ্চয় বলেন, দুঃসময় সাহসী মানুষের জন্ম দেয়। বিগত ১৫ বছরের ফ্যাসিস্ট শাসনামলে অনেক জাতীয়তাবাদী সাহসী মানুষ তৈরি হয়েছে। এখনও সুসময় আসেনি। আজ আরো কিছু সাহসী মানুষ এগিয়ে এসেছেন। আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে সামনে এগোতে চাই।

রুয়েট ছাত্রদলের সাবেক জিএস মো. আহসান হাবিব লেলিন (৯২ সিরিজ) বলেন, সব ভেদাভেদ ভুলে ঐক্যের মাধ্যমে জাতীয়তাবাদীর আদর্শে উদ্বুদ্ধ হয়ে সব ধরনের ষড়যন্ত্রকে মোকাবিলা করতে হবে।

 
Electronic Paper