ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বৃষ্টিতে রাজধানীতে পথচারীদের পথে পথে ভোগান্তি

অনলাইন ডেস্ক
🕐 ৪:০২ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৪

বৃষ্টিতে রাজধানীতে পথচারীদের পথে পথে ভোগান্তি

কয়েকদিনের তীব্র দাবদাহের মধ্যেই আবহাওয়া অধিদফতর জানিয়েছিলো আজ রাজধানীতে বৃষ্টি হতে পারে। তারপর আজ সকাল পেরিয়ে বেলা গড়াতেই ঢাকা ভিজলো সেই বৃষ্টিতেই। আর ঢাকার আকাশ থেকে ঝড়া কিছুক্ষণের বৃষ্টিতেই ডুবলো ঢাকার বিভিন্ন সড়ক থেকে অলিগলি।

বুধবার (২৬ জুন) ঢাকার বিভিন্ন এলাকা থেকে প্রতিবেদকরা জানান, কিছুক্ষণের বৃষ্টিতে রাজধানীর আগারগাঁও থেকে জাহাঙ্গীর গেট যেতে নতুন রাস্তায়, খামারবাড়ি থেকে ফার্মগেট, ফার্মগেট-তেজগাঁও ট্রাক স্ট্যান্ড, মোহাম্মদপুরের কিছু অংশ, মেরুল বাড্ডা, ডিআইটি প্রজেক্ট এলাকায়, মালিবাগ, শান্তিনগর, সায়েদাবাদ, শনির আখড়া, পুরান ঢাকা, বংশাল, নাজিমুদ্দিন রোড, ধানমন্ডি, মিরপুর ১৩, হাতিরঝিলের কিছু অংশ,গুলশান লেকপাড় এলাকার সংযোগ সড়কসহ বিভিন্ন সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

বেলা বাড়ার পর নামা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন কাজে বের হওয়া রাজধানীর মানুষরা।

বৃষ্টি শেষে কারওয়ান বাজার এলাকা থেকে হাতিরঝিল হয়ে গুলশান বাড্ডা লিঙ্ক রোডে সিএনজি যোগে আসা বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মী জানান, বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে গণপরিবহনও পাওয়া যাচ্ছিল না। ফলে সিএনজি যোগেই কাজে আসতে হয়েছে তাকে। আসার পথে দেখলাম কারওয়ান বাজার, হাতিরঝিলের বিভিন্ন অংশ এবং এদিকে এসে গুলশান-বাড্ডা লিংক রোডের অংশ পানিতে ডুবে আছে। দ্বিগুণ সিএনজি ভাড়া দিয়ে তাকে এই পর্যন্ত আসতে হয়েছে বলেও জানান তিনি।

মোহাম্মদপুরের দিক থেকে আসা এক সিএনজি চালক জানান, বিভিন্ন রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে, সেই সঙ্গে জলাবদ্ধতা। অনেক সিএনজির ইঞ্জিনে পানি ঢুকে রাস্তার মধ্যে বন্ধ হয়ে আছে। মোহাম্মদপুর থেকে শুরু করে বিভিন্ন রাস্তাতেই কম বেশি জলাবদ্ধতা তিনি দেখে এসেছেন। সেই সঙ্গে বৃষ্টি ছাড়ার পরপরই বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষের পাশাপাশি আমরা সিএনজি চালকরাও জলাবদ্ধতায় বিপদের মধ্যে আছেন। পানি না নামা পর্যন্ত তারা ট্রিপ নিতে পারছেন না।

 
Electronic Paper