ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জমি সংক্রান্ত বিরোধে মাছের ঘেরের বাঁধ কেটে দিল প্রতিপক্ষরা

তালতলী (বরগুনা) প্রতিনিধি
🕐 ৫:০২ অপরাহ্ণ, জুলাই ০৬, ২০২৪

জমি সংক্রান্ত বিরোধে মাছের ঘেরের বাঁধ কেটে দিল প্রতিপক্ষরা

বরগুনার তালতলীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা। এতে ৬০ লাখ টাকার মাছ পানির সঙ্গে তলিয়ে গেছে বলে দাবি করেছেন ঘের মালিক সোহেল রানা। শনিবার (৬ জুলাই) উপজেলার মেনিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে প্রায় ৬ একর জমি নিয়ে স্থানীয় যুবক সোহেল রানার মাছের ঘের। সোহেল জানান, প্রায় পাঁচ বছর ধরে ওই ঘেরে তিনি মাছ চাষ করে আসছেন। ওই ঘেরের মালিকানা নিয়ে স্থানীয় আল-আমিন, খলিল হাওলাদার, জয়নাল, শাহজাহানের সঙ্গে বিরোধ চলছিলো। শনিবার দুপুরে হঠাৎ ঘেরের বাঁধ কেটে পানি নামিয়ে দিয়ে ঘের দখলে নেওয়ার চেষ্টা করে। বাঁধ কেটে দেওয়ায় পানি নামার সাথে সাথে মাছ নামতে থাকে। পানির সাথে প্রায় ৬০ লক্ষ টাকার মাছ নেমে গেছে । আমাকে নিঃস্ব করে দিল ওরা।

স্থানীয়দের অভিযোগ, স্থানীয় ইউপি সদস্যকে নিয়ে খলিল হাওলাদার ও আল আমিন ভয়-ভীতি ও প্রভাব বিস্তারের মাধ্যমে মাছের ঘেরটি দখলে নেয়ার জন্য বাঁধ কেটে দিয়েছেন।

বাঁধ কাটার কথা স্বীকার করে খলিল হাওলাদার ও আল আমিন জানান, এই ঘেরের মধ্যে তাদের জমি আছে। সোহেল রানা ও তার বাবা সোহরাফ হাওলাদার তাদের সঙ্গে সমঝোতা না করে ঘের ভোগ-দখল করে আসছিল। আমাদের জমি আমরা বুঝে নিতে চাইলে তারা তা বুঝিয়ে দেয়নি। এখন চাষাবাদের সময় তাই আমাদের জমি আমরা নিজেরা বুঝে নিচ্ছি। তবে তারা দাবি করেন, ঘেরে কোনো মাছ ছিল না।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
Electronic Paper