ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাবিতে মধ্যরাতে মুখোমুখি ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা

শাবি প্রতিনিধি
🕐 ২:০৬ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২৪

শাবিতে মধ্যরাতে মুখোমুখি  ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা

মধ্যরাতে কোটা ইস্যুতে মিছিল নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মুখোমুখি হয়েছে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা। 

রবিবার (১৪জুলাই) রাত সাড়ে ১১টায় হঠাৎ স্লোগান দিতে দেখা যায় শাবিপ্রবির তিনটি আবাসিক হলে। এসময় স্লোগান দিতে দিতে অনেকে বেরিয়ে আসে আবাসিক হলগুলোর সম্মুখে।

পরে রাত সাড়ে ১২টায় ছাত্রীহল থেকে বেরিয়ে আসে আবাসিক হলের শিক্ষার্থীরা। গোলচত্বর মিলিত হয় হাজারের অধিক সাধারণ শিক্ষার্থী। একই সময় শাহপরান হল প্রাঙ্গন হতে মিছিল নিয়ে ক্যাম্পাসে আসে ছাত্রলীগের নেতাকর্মীরা। কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মুখোমুখি হয় সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এসময় শিক্ষার্থীরা তুমি কে? আমি কে? রাজাকার, রাজাকার। সারা বাংলার মাটি রাজাকারের ঘাটি। শাবিপ্রবির মাটি রাজাকারের ঘাটি। রাজাকার আসছে রাজপথ কাঁপছে। চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার। সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও ইত্যাদি স্লোগান দেন।

এসময় সাধারণ শিক্ষার্থীদের সাথে হাতাহাতিতে জড়ায় ছাত্রলীগ। পরে তোপের মুখে রাস্তা ছেড়ে দিতে বাধ্য হয় ছাত্রলীগ। এসময় স্লোগান দিতে দিতে ছেলেদের হলের দিকে যান কয়েক হাজার সাধারণ শিক্ষার্থী।

 
Electronic Paper