ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইন্টারনেট জটিলতায় প্রিপেইড মিটারে ভোগান্তি

শিপার মাহমুদ
🕐 ২:২৩ পূর্বাহ্ণ, জুলাই ২২, ২০২৪

ইন্টারনেট জটিলতায় প্রিপেইড মিটারে ভোগান্তি

চলমান কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে সারাদেশে কারফিউ জারি করেছে সরকার। বন্ধ রয়েছে দেশের ইন্টারনেট সেবা। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এদিকে ইন্টারনেট সেবা বন্ধ থাকায় রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ ও পানির প্রিপেইড মিটারে রিচার্জ করতে পারছেন না গ্রাহকরা। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীর।

ভুক্তভোগীরা জানায়, চলমান আন্দোলনের কারণে গত বৃহস্পতিবার রাত থেকে বন্ধ রয়েছে ইন্টারনেট সেবা। এরমধ্যে অনেকের বাসার বিদ্যুৎ ও গ্যাসের মিটারের টাকা শেষ হয়ে গেছে। পরে প্রিপেইড মিটারে টাকা ঢুকাতে গেলে ইন্টারনেট জটিলতার কারণে তা সম্ভব হচ্ছে না। এমতাবস্থায়, বাসা-বাড়িতে থাকতে হচ্ছে বিদ্যুৎহীন। ব্যহত হচ্ছে রান্না-বান্নার কাজও। এছাড়াও বিদ্যুৎ না থাকায় অসুস্থ হয়ে পড়ছে বৃদ্ধ ও শিশুরা।

রাজধানী উত্তরার বাসিন্দা সোহানুর রহমান জানান, শুক্রবার দিনের বেলায় বাসায় হঠাৎ বিদ্যুৎ চলে যায়। ইন্টারনেট না থাকায় এখনো পর্যন্ত প্রিপেইড মিটারে টাকা ঢুকাতে পারতেছি না। ফলে আমাদের অন্ধকারেই থাকতে হচ্ছে। কবে নাগাদ এ সমস্যার সমাধান হবে এটারও কোনো নিশ্চয়তা নেই জানিয়ে তিনি বলেন, খুব সমস্যায় পড়ে গেলাম। বিদ্যুত ছাড়া এভাবে কতদিন চলতে হবে তারও কোনো সুনির্দিষ্ট উত্তর নেই।

মিরপুরের বাসিন্দা যোবায়ের আহমেদ বলেন, বাসায় ছোট বাচ্চা ও মুরুব্বিরা অসুস্থ হয়ে যাচ্ছে। ইন্টারনেট না থাকায় এখনো পর্যন্ত প্রিপেইড মিটারে টাকা ঢুকাতে পারতেছি না। এই ভোগান্তি সমাধানে ডেসকো কর্তৃপক্ষও কোনো সমাধান দিচ্ছে না। এতে জটিলতা আরো বেশি সৃষ্টি হয়েছে।তে

তেজগাও ও বনানীস্থ ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) বিক্রয় ও বিতরণ বিভাগের সামনে কয়েক শতাধিক গ্রাহকদের দীর্ঘ লাইন দেখা গেছে। এসময় কয়েকজন গ্রাহকের সঙ্গে কথা হলে তারা জানান, বাসায় বিদ্যুৎ নেই। ইন্টারনেট না থাকায় প্রিপেইড মিটারেও টাকা ঢুকাতে পারছে না। তাই তারা বিষয়টির সমাধানের জন্য ডেসকো অফিসে এসেছেন। তাদের একজন জানান, বাংলাদেশের সাধারণ মানুষ এখনো এসব প্রিপেইড সিস্টেমের সঙ্গে অভ্যস্ত নয়। এরমধ্যে এই জটিলতা সমস্যা আরো বেশি ভোগান্তি সৃষ্টি করছে। আরেকজন বলেন, এই সংকটকালীন সময়ে অন্তত ১ হাজার টাকা লোন দেওয়ার সুযোগ করলে হয়তো এই সমস্যায় পড়তে হতে না।

ডেসকো কর্তৃপক্ষ বলছেন, এসকল সমস্যা সমাধানের চেষ্টা চলছে। ইন্টারনেট জটিলতার কারণে মূলত এই ভোগান্তি সৃষ্টি হয়েছে। তবে, খুব শীঘ্রই তা সমাধান হবে বলে প্রত্যাশা করছেন তারা।

 


 
Electronic Paper