ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লাদাখে দিল্লির সমান জায়গা দখলে নিয়েছে চীন: রাহুল গান্ধী

অনলাইন ডেস্ক
🕐 ১০:৩০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৪

লাদাখে দিল্লির সমান জায়গা দখলে নিয়েছে চীন: রাহুল গান্ধী

চীনের সঙ্গে ভারতের ইস্যু নিয়ে বরাবরই ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কট্টর সমালোচক বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। তাই যুক্তরাষ্ট্র সফরে তাকে চীন ইস্যুতে প্রশ্ন করা হলে মোদিকে আবারও একহাত নিলেন তিনি। বললেন, লাদাখে রাজধানী নয়াদিল্লির সমান জায়গা দখলে নিয়ে নিয়েছে চীনা সেনারা। খবর এনডিটিভির।

স্থানীয় সময় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ওয়াশিংটনের মর্যাদাপূর্ণ জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন রাহুল গান্ধী। সেখানেই এক প্রশ্নের জবাবে এমন তথ্য জানান তিনি।

এক প্রশ্নের জবাবে কংগ্রেস নেতা রাহুল বলেন, আচ্ছা, যদি আপনারা বলেন যে আমাদের ভূখণ্ডের ৪ হাজার বর্গকিলোমিটার এলাকায় চীনা সেনা থাকার বিষয়টি ভালো, তাহলে হয়তো তিনি ভালো ভাবেই পরিস্থিতি সামাল দিচ্ছেন। লাদাখে দিল্লির সমান ভূমি দখল করে নিয়েছি চীনা সেনারা। আমি মনে করি এটি একটি বিপর্যয়। মিডিয়া এগুলো নিয়ে লিখতে পছন্দ করে না।

এসময় পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, কোন প্রতিবেশী দেশ যদি আপনাদের ভূখণ্ডের ৪ হাজার বর্গকিলোমিটার দখল করে নেয় তাহলে আমেরিকা কেমন প্রতিক্রিয়া দেখাবে? কোনো প্রেসিডেন্ট কি শুধু এই বলে দায় এড়াতে পারবেন যে তিনি ভালোভাবে সামাল দিয়েছেন? তাই আমি মনে করি না মোদি চীনকে ভালোভাবে সামাল দিয়েছেন। আমার মনে হয় আমাদের অঞ্চলে চীনা সেনাদের থাকার কোনো কারণ নেই।

যুক্তরাষ্ট্রে চারদিনের একটি বেসরকারি সফর করেছেন রাহুল। মঙ্গলবার তার এই সফর শেষ হয়েছে।

 
Electronic Paper