ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ব্যবসায়ী-অটোচালকদের সংঘর্ষে রণক্ষেত্র সিলেট

সিলেট ব্যুরো
🕐 ৯:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

ব্যবসায়ী-অটোচালকদের সংঘর্ষে রণক্ষেত্র সিলেট

যত্রতত্র যানবাহন পার্কিং করাকে কেন্দ্র করে সিলেট নগরের বন্দরবাজার এলাকায় সিএনজিচালিত অটোরিকশা চালক ও ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা দেড়টার দিকে নগরীর সিটি সুপার মার্কেটের ব্যবসায়ী ও অটোরিকশা চালকদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়।

এরপর বেলা তিনটা পর্যন্ত কয়েক দফায় দুপক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। এতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০-৪০ আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা ও একটি প্রাইভেটকার ভাঙচুর করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিএনজিচালিত অটোরিকশা পার্কিং করাকে কেন্দ্র করে সিটি সুপার মার্কেটের ব্যবসায়ীর সঙ্গে এক অটোচালকের বাকবিতণ্ডা হয়। এসময় অন্য ব্যবসায়ী ও চালকরা এগিয়ে এলে দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। যা একপর্যায়ে সংঘর্ষ রূপ নেয়। এ খবর ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা সড়কে পার্কিং করা বেশ কয়েকটি অটোরিকশা ভাঙচুর করেন। এক পর্যায়ে ব্যবসায়ীদের ধাওয়ায় চালকরা পিছু হটে। পরে ফের চালকরা সংঘটিত হয়ে সিটি সুপার মার্কেটের দিকে এগুলে আবারও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। কয়েক দফা সংঘর্ষের পর পুলিশ এসে উভয় পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি শান্ত করে।

এদিকে চালকরা বলছেন, সিটি সুপার মার্কেটের সামনে একজন চালক গাড়ি পার্কিং করেছিলেন। এসময় একজন ব্যবসায়ী দোকান থেকে রাস্তায় পানি ফেললে চালকের উপর পড়ে। এতে ওই চালক প্রতিবাদ করায় ব্যবসায়ীরা তার উপর চড়াও হন। এনিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এ বিষয়ে সিলেট জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদ৷ খোলা কাগজকে বলেন, একজন অটোরিকশাচালক সিটি সুপার মার্কেটের সামনে গাড়ি পার্কিং করায় ব্যবসায়ীরা তাকে মারধর করেন। এতে ওই শ্রমিকের মাথা ফেটে গেলে অন্য শ্রমিকরা প্রতিবাদ করতে যায়। এসময় মার্কেটের অন্য ব্যবসায়ীরা এসে হামলা চালায়। ব্যবসায়ীরা অন্তত ৩০-৩৫টি গাড়ি ভাঙচুর করেছেন। এতে ৩০-৪০ জন শ্রমিক আহত হয়েছেন। আহতরা সিলেট এম এ জি ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ব্যবসায়ীদের হামলায় তিনি নিজেও আহত হয়েছেন বলে দাবি করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অটোরিকশা চালক ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুপক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে শুনেছি। বেশ কয়েকটি অটোরিকশা ও একটি প্রাইভেট কার ভাঙচুর করা হয়েছে। বিষয়টি সমাধানে দুই পক্ষকে নিয়ে আলোচনা চলছে।

 
Electronic Paper