ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাহাড় ধসে কক্সবাজারে ৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
🕐 ১:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২৪

পাহাড় ধসে কক্সবাজারে ৬ জনের মৃত্যু

টানা ভারী বৃষ্টিতে কক্সবাজারে একাধিক পাহাড় ধসের ঘটনায় সদর উপজেলা ও রোহিঙ্গা ক্যাম্পে ছয় জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। অপরদিকে উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে সদরের ঝিলংজায় পাহাড় ধসে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- দক্ষিণ ডিককুলের মিজানুর রহমানের স্ত্রী আখি মনি এবং তার দুই শিশু কন্যা মিহা জান্নাত নাঈমা ও লতিফা ইসলাম। অন্যদিকে, উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে নিহতরা হলেন- আব্দুর রহিম, আব্দুল হাফেজ ও আব্দুল ওয়াহাদ। তারাও সবাই একই পরিবারের সদস্য।

ঝিলংজায়ে পাহাড় ধসে নিহতের স্বজনরা জানান, রাত ২টা দিকে ভারী বৃষ্টি হওয়ার সময় মিজানের বাড়ির দিক থেকে একটি পাহাড় ধসের বিকট শব্দ শুনতে পায় তারা। পরে সেখানে গিয়ে দেখেন স্বপরিবারে মাটিচাপা পড়েছে মিজান। তাৎক্ষণিকভাবে মিজানকে জীবিত উদ্ধার করা হয়। পরে দমকল বাহিনীর সহযোগিতায় উদ্ধার তৎপরতা চালিয়ে স্ত্রী ও দুই শিশু মেয়ের মরদেহ উদ্ধার করা হয়।

ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন ঝিকু জানান, মিজানের বাড়িটি পাহাড়ের পাদদেশে। বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে মাটি নরম হয়ে যায়। পরে মধ্যরাতে ওপর থেকে পাহাড়ধসে তার বাড়িতে পড়ে।

এদিকে, গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে ভারী বর্ষণ অব্যাহত আছে। এতে কক্সবাজার শহর ও জেলার ৯ উপজেলার অধিকাংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

 

 
Electronic Paper