ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ১০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিউইয়র্কে ড. ইউনূসের আগমনে আ.লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

অনলাইন ডেস্ক
🕐 ৫:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৪

নিউইয়র্কে ড. ইউনূসের আগমনে আ.লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে অংশগ্রহণের জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

সোমবার (২৩ সেপ্টেম্বর) নিউইয়র্ক সময় রাত ১০টা ১০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বাণিজ্যিক ফ্লাইটে তিনি নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

প্রধান উপদেষ্টার আগমন উপলক্ষে বিমানবন্দরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এদিন সন্ধ্যা থেকেই যুক্তরাষ্ট্র বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিমানবন্দরের বাইরে জড়ো হয়ে অধ্যাপক ইউনূসকে স্বাগত জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন।

একই সময় বিমানবন্দরের আরেক পাশে অবস্থান নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা, তারা বিক্ষোভের মাধ্যমে প্রধান উপদেষ্টার আগমনের প্রতিবাদ জানান। ফলে পুরো টার্মিনাল এলাকা পক্ষে-বিপক্ষে নানা শ্লোগানে মুখরিত হয়ে ওঠে। বিমানবন্দরের দুই গ্রুপ কাছাকাছি অবস্থান করে সমাবেশ করলেও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এসময় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ডিএম সালাউদ্দিন মাহমুদ বিমানবন্দরে অধ্যাপক ইউনূসকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। সেখান থেকে মোটর শোভাযাত্রা সহকারে তাকে ম্যানহাটনের অভিজাত একটি হোটেলে নিয়ে যাওয়া হয়।

এর আগে, প্রধান উপদেষ্টার বহনকারী ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার ভোর ৫টায় উড্ডয়ন করে।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘের সাধারণ পরিষদের এই অধিবেশনে অংশ নিয়ে বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করবেন বলে আশা করা হচ্ছে।

 
Electronic Paper