ঢাকা, বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪ | ১০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালীতে এখনও জলাবদ্ধ ৪২ ইউনিয়ন, বাড়ছে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী
🕐 ৯:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৪

নোয়াখালীতে এখনও জলাবদ্ধ ৪২ ইউনিয়ন, বাড়ছে ভোগান্তি

নোয়াখালীর সদর উপজেলার নেওয়াজপুর, অশ্বদিয়া, চরমটুয়া, কাদিরহানিফ, সেনবাগ উপজেলার ছাতারপাইয়া, কেশারপাড়, কবিরহাট উপজেলার নরোত্তমপুর, সোন্দলপুর ইউনিয়ন ও চাটখিল উপজেলার ৯টি, সোনাইমুড়ী উপজেলার ৯টি এবং বেগমগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়নের মানুষ এখনও পানিবন্দী হয়ে আছে। জলাবদ্ধতা রয়েছে নোয়াখালী পৌর এলাকা, চৌমুহনী পৌরসভার বেশ কিছু জায়গায়।

এদিকে মঙ্গলবার বিকেল থেকে বুধবার সকাল পর্যন্ত থেমে থেমে মাঝারি থেকে বাড়ি বৃষ্টিপাত হচ্ছে। এতে জলাবদ্ধ এলাকাগুলোতে বাড়ছে পানি।

জেলা আবহাওয়া কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার কেবল রাত থেকে চলমান বৃষ্টিতে পানি বেড়ে গেছে। বঙ্গোপসাগরে লঘুচাপের দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হচ্ছে। আবার কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বর্তমানে সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত চলছে। বঙ্গোপসাগরে নিম্মচাপ ও মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় জেলায় বৃষ্টি অব্যাহত থাকার সম্ভবনা রয়েছে।

জেলা প্রশাসকের সব শেষ তথ্য মতে, জেলার ছয়টি উপজেলায় এখনও পানিবন্দী ১২ লাখের বেশি মানুষ। বৃষ্টি হওয়ায় জলাবদ্ধ এলাকাগুলোর মানুষের ভোগান্তি বাড়ছে। এখনও অনেক এলাকায় যাতায়াতের জন্য নৌকা ব্যবহার করছে মানুষ।

নোয়াখালী জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ বলেন, গত ২৪ জেলায় প্রচুর বৃষ্টি হয়েছে। এ বৃষ্টির কারণে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। বর্তমানে ১২৮টি আশ্রয় কেন্দ্রে ৯ হাজার লোক রয়েছে।

 
Electronic Paper