ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিদেশি কোচ খুঁজছে রংপুর রাইডার্স

ক্রীড়া ডেস্ক
🕐 ৯:১৫ অপরাহ্ণ, অক্টোবর ০৩, ২০২৪

বিদেশি কোচ খুঁজছে রংপুর রাইডার্স

শক্তিশালী দল গড়েও বিপিএলের গত দুই আসরে ফাইনাল খেলতে পারেনি রংপুর রাইডার্স। কোচ সোহেল আহমেদের অধীনে টুর্নামেন্টে উড়ন্ত শুরু পেলেও, শেষটা ভালো করতে পারছে না ২০১৭ সালের চ্যাম্পিয়নরা। তাই এবারের বিপিএলকে সামনে রেখে নতুন পদক্ষেপ নিতে যাচ্ছে বসুন্ধরা গ্রুপের ফ্র্যাঞ্চাইজিটি।

আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়ার টুর্নামেন্টের জন্য, বিদেশি কোচের খোঁজ শুরু করেছে রংপুর ম্যানেজমেন্ট। আরটিভিকে এই তথ্য নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের টিম ম্যানেজার আহসান উর রহমান মল্লিক রনি।

টানা দুই আসরে ব্যর্থতা পর সোহেল ইসলামকে কোচ হিসেবে রাখা হবে কিনা তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। এ বিষয়ে রংপুরের টিম ম্যানেজার বলেন, এখনও পর্যন্ত আমরা বিদেশি কোচ নিয়ে আলোচনা করছি। এবার বিদেশি কোচদের নিয়ে পরিকল্পনা করছি।

বসুন্ধরা গ্রুপের আরেকটি দল হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। যেটি ঘরোয়া ক্রিকেটে খুবই জনপ্রিয়। এই দলেরও হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সোহেল ইসলাম। ফলে রংপুর থেকে বাদ দেওয়া হলে ডিপিএলে শেখ জামালের কোচ হিসেবে তিনি দায়িত্ব পালন করবে কিনা এটাও একটি বড় প্রশ্ন।

এ বিষয়ে আহসান উর রহমান মল্লিক রনি বলেন, আমরা তাকে যে কোনো একটি বেছে নেওয়া জন্য বলেছি। বিপিএল অথবা ডিপিএল। তাই আমরা বিদেশ কোচের জন্য আলোচনা শুরু করেছি।

আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। তবে রংপুর কোন কোন ক্রিকেটারকে রিটেইন করাতে যাচ্ছে এই বিষয়ে প্রশ্ন করা হয় রংপুরের টিম ম্যানেজারকে। তার ভাষ্য, এখনও পর্যন্ত আমরা নিশ্চিত নয় যে কয়জন আমরা রাখতে পারব। এটা নিশ্চিত হলে আমরা সিদ্ধান্ত নিতে পারব।

তিনি আরো বলেন, আমাদের প্রথম চয়েজ নুরুল হাসান সোহান। রিটেইন অপশন যদি একজনও থাকে সেটা হবে সোহান এবং অধিনায়ক।

উল্লেখ্য, বিপিএলে এখনও পর্যন্ত একবার শিরোপা জিতেছে রংপুর রাইডার্স। সেবার দলটি কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল টম মুদিকে।

খোলা কাগজ/এজে

 
Electronic Paper