ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বৈষম্যহীন শিক্ষাব্যবস্থার দাবিতে টঙ্গী‌তে মানববন্ধন

টঙ্গী (গাজীপুর) প্রতি‌নি‌ধি
🕐 ৪:১০ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০২৪

বৈষম্যহীন শিক্ষাব্যবস্থার দাবিতে টঙ্গী‌তে মানববন্ধন

বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা বাস্তবায়ন ও জাতীয়করণের দাবিতে বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উপলক্ষে টঙ্গীতে মানববন্ধন করেছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা।

আজ শ‌নিবার সকাল সা‌ড়ে ১০টায় টঙ্গীর ক‌লেজ‌গেট এলকায় পৃথক পৃথক স্থা‌নে শিক্ষকরা এ কর্মসূচির আয়োজন করেন।

শিক্ষকরা বেসরকারি মাধ্যমিক স্কুলে জাতীয়করণ, সরকারি স্কুলের শিক্ষকদের শিক্ষা প্রশাসনের পদে পদায়ন বন্ধ রাখা এবং শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবি জানান।

টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস ক‌লে‌জের অধ‌্যক্ষ আলাউ‌দ্দিন মিয়া ব‌লেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ এক নতুন অধ্যায়ে পদার্পণ করেছে। এসময় শিক্ষায় বৈষম্য থাকা কাম্য নয়। সরকারি স্কুলের শিক্ষকদের মতো বেসরকারি স্কুলের শিক্ষকরাও একই কাজ করি। কিন্তু আমাদের অনেক সুযোগ সুবিধার অভাব রয়েছে। তাছাড়া সরকারি স্কুলের শিক্ষকদেরকে শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে পদায়ন করা হচ্ছে। কিন্তু বেসরকারি স্কুলেও অনেক যোগ্য শিক্ষক র‌য়ে‌ছে। আমাদেরকে সরকারিকরণ করা হলে সকল শিক্ষক থেকে যোগ্য শিক্ষককে পদায়ন করা হতো। সরকারি কর্মকর্তাকে বাদ দিয়ে সরকারি স্কুলের শিক্ষকদেরকে প্রশাসনিক পদে আনার কারণে বৈষম্য হচ্ছে। এসময় তারা বেসরকারি শিক্ষকদেরকে জাতীয়করণ করার জন্য বর্তমান সরকারের নিকট দাবি জানান।

এসময় মানববন্ধন কর্মসূচিতে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস ক‌লে‌জের অধ‌্যক্ষ আলাউ‌দ্দিন মিয়া, স‌ফিউ‌দ্দিন সরকার একা‌ডে‌মি এন্ড ক‌লে‌জের অধ‌্যক্ষ ম‌নিরুজ্জামান, স‌ফিউ‌দ্দিন সরকার একা‌ডে‌মি এন্ড ক‌লে‌জের সহকা‌রি প্রধান শিক্ষক আবুল কা‌সেম, টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস ক‌লে‌জের সহকা‌রি প্রধান শিক্ষক মোস্তফা কামাল ও মো. ইব্রাহীমসহ অন‌্য শিক্ষকরা উপ‌স্থিত ছি‌লেন।

কেকে/এজে

 
Electronic Paper