ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সংলাপে যোগ দিতে জামায়াত নেতারা যমুনায়

অনলাইন ডেস্ক
🕐 ৪:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০২৪

সংলাপে যোগ দিতে জামায়াত নেতারা যমুনায়

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে যোগ দিয়েছেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ জামায়াতের একটি প্রতিনিধি দল।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ৩ টা ২০ মিনিটে প্রবেশ করেন তারা। জামায়াতে ইসলামীর ৭ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন- নায়েবে আমীর আবু তাহের মুহাম্মদ আবদুল্লাহ, এমএম শামসুল ইসলাম, মজিবুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পওয়ার।

গত ৫ অগাস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দুইদিন পর অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেন নোবেলজয়ী অধ্যাপক ইউনূস। রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার এবার তৃতীয় দফা সংলাপ চলছে। সবশেষ ৩১ অগাস্ট প্রধান উপদেষ্টা রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করেন।

আওয়ামী লীগ সরকারের পতনের দুই দিন বাদে নোবেল জয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। তিনি ১ অক্টোবর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ছয়টি সংস্কার কমিশন গঠনের কথা জানান। এর মধ্যে নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনে বদিউল আলম মজুমদার, পুলিশ সংস্কার কমিশনে সফর রাজ হোসেন, বিচার বিভাগ সংস্কার কমিশনে বিচারপতি শাহ আবু নাঈম মমিনুর রহমান, দুর্নীতি দমন সংস্কার কমিশনে ইফতেখারুজ্জামান, জনপ্রশাসনে আবদুল মুয়ীদ চৌধুরী এবং সংবিধান সংস্কার কমিশনে অধ্যাপক আলী রীয়াজকে দায়িত্ব দেওয়া হয়েছে।

খোলা কাগজ/এমএস

 
Electronic Paper