ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মহানবীকে কটূক্তি করায় মাদারগঞ্জে হেফাজতে ইসলামের বিক্ষোভ

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
🕐 ৭:০৩ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০২৪

মহানবীকে কটূক্তি করায় মাদারগঞ্জে হেফাজতে ইসলামের বিক্ষোভ

ভারতের মহারাষ্ট্রে হিন্দু ধর্মগুরু-রামগিরি মহারাজ কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করায় জামালপুরের মাদারগঞ্জে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার উপজেলার বালিজুড়ী বাজারের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাদারগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা করেন জামালপুর জেলা জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক ও জামালপুর জেলা হেফাজতে ইসলামের সভাপতি মুফতি শামসুদ্দিন, জামালপুর জেলা হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মুফতি ফরিদ উদ্দিন, উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি হাফেজ নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ শফিকুল ইসলাম শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ ছানাউল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. আশরাফ আলী প্রমুখ।

এসময় নেতারা ভারতের মহারাষ্ট্রে হিন্দু ধর্মগুরু-রামগিরি মহারাজকে কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, নবী-রাসুলকে নিয়ে এ ধরনের কটূক্তির জন্য তাকে কতল করার বিধান রয়েছে ইসলামে। ভারতের কুলাঙ্গার রামগিরি সহ সকল কটুক্তিকারী ও ইসলাম নিয়ে আপত্তিকর বিভ্রান্তিকর বক্তব্য প্রদানকারীর যথোপযুক্ত শাস্তি দিতে হবে।

তারা আরো বলেন, বাংলাদেশের মাটিতে নাস্তিক মুর্তাদদের ঠাই নাই, নাস্তিক মুর্তাদদের বাংলাদেশের জমিনে নবী রাসুলকে নিয়ে কটুবাক্য উচ্চারণ করার সাহস দেখাবেন না। ইসলাম ধর্ম নিয়ে অবমাননা করার দুঃসাহস দেখাবেন না, মুসলিম জনতা ক্ষেপে গেলে কেউ থামাতে পারবে না।

বক্তারা আরো বলেন, আমরা হিন্দু-মুসলিম এক সাথে মিলে মিশে আছি, থাকবো। কেউ আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে পারবে না-ইনশাআল্লাহ। আগামী দুর্গাপূজায় যেনো কেও নাশকতা বা বিশৃঙ্খলা করতে না পারে সেই লক্ষ্যে পূজা মন্ডপগুলোতে পাহারা দেওয়ার জন্য তৌহিদি জনতাকে উদাত্ত আহ্বান।

নবী-রাসুলের কটূক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সর্বচ্চ শাস্তি দাবী করেন বক্তারা। পরে শহীদ মিনার থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করে বালিজুড়ী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিছিলিটি শেষ করে এবং মোনাজাতের মাধ্যমে এই সমাবেশের সমাপ্ত করা হয়।

কেকে/এজে

 
Electronic Paper